‘নিক্সনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’- সিইসি

৯:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০২০ আলোচিত বাংলাদেশ
Nixon-and-Cec

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ উপজেলা পরিষদ নির্বাচনের সময় ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের এই কথা বলেন।

সিইসি নূরুল হুদা বলেন, সংসদ সদস্য যে আচরণবিধি ভঙ্গ করেছেন অবশ্যই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মামলার প্রয়োজন হলে মামলাও করা হবে। আমরা তাই করবো। এমপি হিসেবে আলাদাভাবে কোনো সুবিধা পাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, আমরা যশোর, পাবনাসহ অন্যান্য জায়গায় যে নির্বাচনগুলো করেছি সেখানে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। এটি একটি ব্যতিক্রম ঘটনা ঘটেছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এখানে ব্যক্তি বিবেচ্য বিষয় নয়, তিনি আইন ভঙ্গ করেছেন বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে নির্বাচন পেছানো হবে কি না জানতে চাইলে নির্বাচন কমিশনার বলেন, করোনার মধ্যে আর কোনো নির্বাচন পেছানো হবে না। সিডিউল অনুযায়ী নির্বাচন করে ফেলবো। স্থানীয় সরকার বিধান অনুযায়ী আমাদের তালিকা দিলে আমরা সেটি করে ফেলবো। করোনার জন্য আটকে থাকবে না।

তিনি বলেন, চট্টগ্রাম নির্বাচন আমরা সময় মতো করে ফেলবো। ফরিদপুরের চার আসনের এমপি যেটি করেছে এটি আমরা মোকাবিলা করবো। আমি বিশ্বাস করি প্রশাসনের লোকেরাও স্বস্তি পাবে এবং তারা নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য নিজের অবস্থান থেকে দৃঢ় থাকবেন।

উল্লেখ্য ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগে উঠেছে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে।