কোন অপশক্তি যেন ধর্মীয় উৎসবের আমেজ নষ্ট করতে না পারেঃ বিএমপি কমিশনার

১০:৩৭ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০২০ বরিশাল
Barishal

বরিশাল প্রতিনিধি: বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, অনিয়ম-দুর্নীতি,অনাস্থার নেপথ্যে যে পুলিশ সদস্যই থাকুক না কেন তাদের ছাড় দেয়া হবে না। মেট্রোপলিটন এলাকায় শতভাগ নিষ্ঠার সাথে নির্ভেজাল সেবা নিশ্চিত করতে হবে।ন্যায় সঙ্গত সেবা না পেলেই অভিযোগ সহ যে-কোন সময় আমাদের ফোন দিয়ে বিষয়টি ভুক্তভোগীকে জানানোর অনুরোধ রইল ।

শনিবার (১৩ অক্টোবর) কোতোয়ালি মডেল থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএমপি কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বলেন, সম্মিলিত উদ্যোগে নারী এবং শিশুর প্রতি নিপীড়ন ও সহিংসতা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে । এ বিষয়ে আমারা সকলেই কঠোর ভূমিকা পালন করবো। তবে কেউ ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইলে সে বিষয়ে ছাড় দেয়া হবে না। এছাড়া আগামী ১৬ অক্টোবর সারাদেশের ন্যায় বরিশালেও প্রতিটি বিট এলাকায় নারী সহিংসতা প্রতিরোধে সচেতনতা মূলক কার্যক্রম অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে সকলে অংশগ্রহন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সচেতন নাগরিক ও শিশুদের অভিভাবদের উদ্দেশ্যে তিনি বলেন, আমারা সকলে শিশুরা কার সাথে মেলামেশা করে সেদিকে খোয়াল রাখবো। এছাড়া তাদের  মোবাইল ফোন, ইন্টারনেট এর ব্যবহারসহ সকল বিষয়ে আমাদের নিয়ন্ত্রন রাখতে হবে যাতে তারা কোন ভাবেই বিপদগামী না হয়। এছাড়া অপরাধ নিয়ন্ত্রনে বিট পুলিশকে সহায়তা করাতে সকলকে আহবান জানান তিনি।

মহামারি করোনা সম্পর্কে বিএমপি কমিশনার বলেন, করোনা নিয়ে আমাদের অবহেরা করলে চলবে না । আমাদের সকলের স্বাস্থ্য বিধি মেনে কাজ করতে হবে।

দুর্গা পূজাকে সামনে রেখে সকলের উদ্দেশ্যে কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, বাঙ্গালির নিজস্ব ঐতিহ্যের পরিচয় রয়েছে। আমরা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সম্প্রীতির বন্ধনে যেন কোন প্রকার ফাটল না ধরতে পারে। এছাড়া কোন অপশক্তি যেন ধর্মীয় উৎসবের আমেজ নষ্ট করতে না পারে সে বিষয়ে সবাইকে সতর্কতার সঙ্গে খেয়াল রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন,উপ-পুলিশ কমিশনার মোঃ মোকতার হোসেন, মোঃ জাকারিয়া রহমান, সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল,মোঃ রবিউল ইসলাম শামীম, কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন ওয়ার্ড থেকে আসা সাধারণ জনগণ ও সুশীল সমাজের সর্বস্তরের নেতৃবৃন্দ।

বরিশালে পৃথক ঘটনায় তিনজনের লাশ উদ্ধার

বৃহস্পতিবার, অক্টোবর ১৫, ২০২০