• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিলেন ডা.সায়েম

৬:৪৮ পূর্বাহ্ন | বুধবার, অক্টোবর ১৪, ২০২০ ঢাকা
Ashollia

মোঃমনির মন্ডল,নিজস্ব প্রতিবেদক, সাভারঃবুড়ি হইলাম তোর কারণে সেই শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিলেন সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা। মঙ্গলবার কাঙ্গালিনী সুফিয়া বিশেষ প্রয়োজনে ভগ্নস্বাস্থ্য নিয়ে লাঠি ভর দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে স্বাস্থ্য কর্মকর্তা এ ঘোষণা দেন।

সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সায়েমুল হুদা বলেন, ছাত্রজীবন থেকে আমি কাঙ্গালিনী সুফিয়ার গান শুনে আসছি। মঙ্গলবার তিনি (সুফিয়া) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন তার মেয়ের স্বামীর জন্য প্রতিবন্ধী সার্টিফিকেট নিতে। এ সময় হঠাৎই তাঁর সঙ্গে আমার জীবনে প্রথম দেখা। এত বড় মাপের একজন কণ্ঠশিল্পীকে ভগ্নস্বাস্থ্য নিয়ে আমার সামনে দাঁড়িয়ে থাকতে দেখে আবেগে আপ্লুত হয়ে যাই। পরে তাঁকে আমার কক্ষে নিয়ে সমস্যার কথা জানতে চাই। আলাপচারিতায় বুঝতে পারি তিনি অর্থকষ্টে আছেন। তাৎক্ষণিকভাবে তাঁর পরবর্তী জীবনে যাবতীয় চিকিৎসাসহ সকল ওষুধ বিনামূল্যে হাসপাতাল থেকে প্রদানের ঘোষণা দিই।
তিনি আরো জানান, হাসপাতালের বিভিন্ন ফান্ড আছে। সেখান থেকে তাকে কিছু অনুদানও প্রদান করা হয়েছে, যা পরবর্তীতেও অব্যাহত থাকবে।

এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদাকে কাঙ্গালিনী সুফিয়া তাঁর সাম্প্রতিক একটি অ্যালবাম উপহার দেন এবং উপস্থিত অন্যান্য ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের উদ্দেশে তাঁর বিখ্যাত গান ‘পরাণের বান্ধবরে, বুড়ি হইলাম তোর কারণে’ গেয়ে মুগ্ধ করেন।

এসময় কাঙ্গালিনী সুফিয়া বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদার মায়ের নামও সুফিয়া। তাই আজ থেকে আমি একজন ছেলে পেয়ে গেলাম, যে কি-না আমার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিজের কাঁধে নিয়ে নিয়েছেন। একই সঙ্গে হাসপাতালের যেকোনো অনুষ্ঠানে তাঁকে ডাকা হবে বলেও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েম।