সংবাদ শিরোনাম
  • আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আজ-কালের মধ্যেই নিক্সনের বিরুদ্ধে মামলা

৬:০৩ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ১৪, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ভোটের মাঠে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালি ও হুমকি দেওয়ার অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার ঢাকার নির্বাচন ভবনে আইন-শৃঙ্খলা বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, “আমাদের সিদ্ধান্ত হয়েছে, মাননীয় সংসদ সদস্য নিক্সন চৌধুরী সাহেবের বিরুদ্ধে মামলা করা হবে। হয়ত আজকের মধ্যে, বা কালকের মধ্যে থানায় মামলা রুজু হয়ে যাবে। বিধি বহির্ভূত আচরণ করার জন্য আমাদের হাতে যে আলামত আছে, তা যথেষ্ট। সেজন্য মামলা হবে। মামলা হওয়ার পর সংশ্লিষ্ট থানা তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।”

সিইসি আরও বলেন, আচরণবিধি ভঙ্গের বাইরেও যদি কোনো অনিয়ম থেকে থাকে সেগুলো নিয়েও আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একজন সচিবের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি কাজ করবে।

তবে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী দাবি করেন, নেতাকর্মীকে আটক করায় নালিশ করেছেন, গালিগালাজ করেননি। তিনি বলেন, যদি তার বিরুদ্ধে মামলা হয়, তবে ডিসির বিরুদ্ধেও হওয়া উচিত। নিজেকে ষড়যন্ত্রের শিকার বলেও দাবি করেন নিক্সন চৌধুরী।

প্রসঙ্গত, ১০ অক্টোবর ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদ উপনির্বাচন নির্বাচন চলাকালে এক কর্মীকে আটক করায় চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে কতর্ব্যরত এক ম্যাজিস্ট্রেটকে নিক্সন চৌধুরী গালিগালাজ করেন বলে অভিযোগ ওঠে। তেমনই একটি ফোনালাপের অডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নির্বাচনের পর একইদিন রাতে সমাবেশে থেকে জেলা প্রশাসককে হুমকি দেন স্বতন্ত্র সাংসদ।