🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ৩ আষাঢ়, ১৪২৮ ৷ ১৭ জুন, ২০২১ ৷

ক্ষমা না চাইলে নুরকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করা হবে: বিএফইউজে

bbb
❏ বুধবার, অক্টোবর ১৪, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের ৭১ টেলিভিশন বয়কটের ডাকে উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে।

বুধবার (১৪ অক্টোবর) বিএফইউজের সহসভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও কোষাধ্যক্ষ দীপ আজাদের স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ উদ্বেগ ও নিন্দা জানান। নুরের আচরণ ‘গর্হিত অপরাধ’ উল্লেখ করে সংগঠনটি বলছে, ক্ষমা না চাইলে তাকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করা হবে।

বিবৃতিতে বলা হয়, কোনো টেলিভিশনে তিনি টকশোর আহ্বান প্রত্যাখ্যান করতে পারেন। কিন্তু সেই টেলিভিশনকে বয়কট করার জন্য সামাজিক মাধ্যমে নুর যে তৎপরতা চালিয়েছেন, তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, একাত্তর টিভির ফোন নম্বর ফেসবুকে শেয়ার করে তিনি গর্হিত অপরাধ করেছেন। সেই নম্বরে প্রতিক্রিয়াশীল মৌলবাদী চক্র ক্রমাগতভাবে অশ্লীল বক্তব্য ও হুমকি দিয়ে যাচ্ছে। নুর এ ঘটনায় স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি হিসেবে চিহ্নিত হচ্ছেন।

বিএফইউজে নেতারা বলেন, নুর একাত্তর টেলিভিশনের বিরুদ্ধে এই অবস্থান থেকে সরে এসে ক্ষমা না চাইলে তাকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করা হবে।

এর আগে বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভি বয়কটের ঘোষণা দেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। নিউজ চ্যানেলটির বিরুদ্ধে পক্ষপাতমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ করার অভিযোগ তুলে সোমবার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি এ ঘোষণা দেন।

স্ট্যাটাসে একাত্তর টিভির ফোন নম্বরও যুক্ত করা হয়, যদিও দুই ঘন্টা পর ফোন নম্বরটি সরিয়ে ফেলেন ভিপি নুর।