🕓 সংবাদ শিরোনাম

নেতানিয়াহুর বিদায়, ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটবাড়ছে করোনা রোগী, হিলিতে লকডাউন চায় সচেতন মহলপেকুয়ায় বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে দুই কিশোরের মৃত্যুলিখিত অভিযোগ দিলেন পরীমনি, বাসার সামনে পুলিশ মোতায়েনকোম্পানীগঞ্জে কাদের মির্জার কুশপুত্তলিকা দাহরাঙামাটিতে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা করেছে পাহাড়ি সন্ত্রাসীরাছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরের গাড়িতে হামলার চেষ্টামক্কা-মদিনায় জমজমের পবিত্র পানি বিতরণ করছে রোবটনেইমার নৈপুণ্যে জয় দিয়ে কোপা শুরু ব্রাজিলেরধর্ষণ ও হত্যাচেষ্টা চালায় নাসির, ঘটনা উত্তরা বোট ক্লাবে: পরীমনি

  • আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

ভারতের প্রথম অস্কার বিজয়ী শিল্পী ভানু আথাইয়া মারা গেছেন

vanu
❏ শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্কঃ ভারতীয় সিনেমাঙ্গনে আরও একটি নক্ষত্রের পতন। দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে চলে গেলেন ভারতীয় সিনেমা ভুবনের প্রথম অস্কারজয়ী কস্টিউম ডিজাইনার ভানু আথাইয়া।

১৯৮২ সালে রিচার্ড অ্যাটেনবারো পরিচালিত ‘গান্ধী’ চলচ্চিত্রে সেরা পোশাক ডিজাইনার হিসেবে অস্কার জিতেছিলেন তিনি। তিনি ছিলেন অস্কার জয় করা ভারতের প্রথম কোনো নারী শিল্পী।

ভারতীয় সংবাদমাধ্যমকে ভানুর মেয়ে রাধিকা গুপ্ত জানিয়েছেন, ‘আট বছর আগে মস্তিষ্কে টিউমার ধরা পরে ভানুর। শেষ বছর শয্যাশায়ী হয়েই ছিলেন। শরীরের একাংশে বাসা বেঁধেছিল পক্ষাঘাতও।’

উল্লেখ্য প্রায় ৫০ বছর ধরে পোশাকের ডিজাইনার হিসেবে কাজ করে গিয়েছেন ভানু আথাইয়া। তিনি তার পেশাদারী জীবন শুরু করেছিলেন গুরুদত্তের ১৯৫৬ সালের সুপারহিট ছবি ‘সিআইডি’ দিয়ে।