পাকিস্তানে পৃথক হামলায় সামরিক সদস্যসহ নিহত ২০

pak
❏ শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে অজ্ঞাত বন্দুকধারীদের পৃথক দুটি হামলায় নিহতের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ঘটনাটি ঘটেছে বেলোচিস্তানের গওয়াদর জেলা এবং উত্তর ওয়াজিরিস্তানে।

প্রথম ঘটনাটি ঘটে বেলোচিস্তানে। সেখানে ফ্রন্টিয়ার কর্পসের (এফসি) সাত সদস্য নিহত হন। এদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার বন্দর নগরী গওয়াদার থেকে করাচিগামী একটি সরকারি গাড়িবহরে হামলার ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার করাচি থেকে দু’শ ৫০ কিলোমিটার দূরের ওরমারা শহরের একটি মহাসড়কে হামলার শিকার হয় গাড়িগুলো।

নামপ্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা জানান, নিহতদের মরদেহ নিকটবর্তী নৌ-ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে বেলোচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙ্গোভ দাবি করেছেন, হামলার ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। তিনি বলেন, সাত-আটজন হামলাকারী রকেট লঞ্চারসহ অন্য ভারি অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। তবে তারা সবাই পালিয়ে গেছে।

ল্যাঙ্গোভ জানিয়েছেন, রাষ্ট্রায়ত্ত তেল-গ্যাস উন্নয়ন করপোরেশন লিমিটেডের কর্মীদের বহন করা হচ্ছিল ওইসব গাড়িতে। হামলায় বেশ কয়েকজন মারাত্মক জখম হয়েছেন।

হামলার পরপরই বন্ধ করে দেয়ে হয়েছে মহাসড়কটি। গোটা এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য গত বছরের এপ্রিলে ওই এলাকায় একইভাবে ১৪ জনকে হত্যা করেছিল বন্দুকধারীরা।