🕓 সংবাদ শিরোনাম

নেতানিয়াহুর বিদায়, ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটবাড়ছে করোনা রোগী, হিলিতে লকডাউন চায় সচেতন মহলপেকুয়ায় বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে দুই কিশোরের মৃত্যুলিখিত অভিযোগ দিলেন পরীমনি, বাসার সামনে পুলিশ মোতায়েনকোম্পানীগঞ্জে কাদের মির্জার কুশপুত্তলিকা দাহরাঙামাটিতে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা করেছে পাহাড়ি সন্ত্রাসীরাছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরের গাড়িতে হামলার চেষ্টামক্কা-মদিনায় জমজমের পবিত্র পানি বিতরণ করছে রোবটনেইমার নৈপুণ্যে জয় দিয়ে কোপা শুরু ব্রাজিলেরধর্ষণ ও হত্যাচেষ্টা চালায় নাসির, ঘটনা উত্তরা বোট ক্লাবে: পরীমনি

  • আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

শেরপুরের গারো পাহাড়ে বন্য হাতির মৃত্যু

hati
❏ শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০ ময়মনসিংহ

মিজানুর রহমান, নালিতাবাড়ী প্রতিনিধিঃ শেরপুরে শ্রীবরদীর পাহাড়ী জনপদ বালিজুরি রাঙাজান গ্রামের বাহাজের টিলায় একটি মৃত বন্যহাতি উদ্ধার করেছে বন বিভাগ। মৃত হাতিটির সুরতহাল ও ময়নাতদন্ত শেষে শুক্রবার দুপুরে ঘটনাস্থলের পাশেই গর্ত করে মাটি চাপা দেয়া হয়েছে।

বন বিভাগের বালিজুরি রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ভারত থেকে নেমে আসা একদল বন্যহাতি খাদ্যের সন্ধানে শ্রীবরদী উপজেলার গারো পাহাড় সংলগ্ন রাঙাজান গ্রামের বাহাজের টিলায় আসে। এ সময় হাতির দল থেকে ওই হাতিটি সেখানকার একটি পাহাড়ী টিলা থেকে নিচের ঢালের খাদে পড়ে যায়। এতে সেখানেই হাতিটির মৃত্যু হয়।

মাদি (স্ত্রী) জাতের হাতিটির দৈর্ঘ্য প্রায় ১৫ ফুট এবং হাতিটির বয়স ৩৫-৪০ বছর হতে পারে বলে জানান বন বিভাগের কর্মকর্তারা।

তবে শ্রীবরদী উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ভেটেনারী সার্জন ডা. মেহেদী হাসান জানান, নমুনা নেয়া হয়েছে। ল্যাবে পরীক্ষার পর কেন হাতিটির মৃত্যু হলো তা জানা যাবে।

এসময় উপস্থিত ছিলেন, বালিজুরি রেঞ্জ অফিসার রবিউল ইসলাম, বন ও পরিবেশ অধিদপ্তরের ওয়াইল্ড রেঞ্জার আব্দুল্লাহ আল আমিন, ইউপি চেয়ারম্যান মাসুদ রানাসহ বিজিবির সদস্যরা।