‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ হতো এশিয়ার সুইজারল্যান্ড’- এলজিআরডি মন্ত্রী

১০:২২ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০ জাতীয়
lgrd-

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ২০২০ সালের বাংলাদেশ হতো এশিয়ার সুইজারল্যান্ড। কিন্তু ১৯৭৫-এর ১৫ আগস্ট ক্ষমতালোভী ঘাতকদল বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে ভেঙে দিয়েছে।

‘তবে জাতির পিতার কন্যা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন। অচিরেই বাংলাদেশ সিঙ্গাপুর-হংকং এর মত উন্নত রাষ্ট্রে পরিনত হবে। সেদিন বেশী দূরে নয়।’

শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে লাকসাম দণি বাইপাস এলাকায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাম্প্রতিক পরিস্থিতি মোকাবেলায় সরকারের প্রশংসা করে মন্ত্রী আরও বলেন, “বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের থাবায় বিশ্বব্যাপী অস্থিরতা বিরাজ করছে। এমতাবস্থায় দেশের সকল খাতে ঘাটতি নিরসন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার নিরলস কাজ করছে।”

সর্বস্তরের জনপ্রতিনিধিদেরকে জনবান্ধব হওয়ার নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, “জনগণ কাউকে জোর করে জনপ্রতিনিধি বানায় নাই। আপনারাই স্বেচ্ছায় তাদের দুয়ারে দুয়ারে ভোটের জন্য গিয়েছিলেন। তাই নির্বাচিত হওয়ার পর জনগণের আমানত রক্ষা ও যথাযথ সেবা করাও আপনার দায়িত্ব। ইতোমধ্যে আপনারা দেখেছেন দেশব্যাপী দুর্নীতির দায়ে শতাধিক জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হয়েছে। অতএব এই শতাধিক জনপ্রতিনিধির পরিণতি দেখে সারা দেশের সর্বস্তরের জনপ্রতিনিধিরা শিক্ষা নিতে হবে।”

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আবদুর রশিদ, কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. আবুল ফজল মীর, কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম-বিপিএম (বার) পিপিএম, যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ প্রমূখ।

একই দিন লাকসাম-পেয়ারাপুর, সামনির পুল ও নওয়াব ফয়জুন্নেছা কলেজ সংলগ্ন এলাকায় ডাকাতিয়া নদীর উপর দৃষ্টিনন্দন ব্রীজ নির্মাণ, পৌর ভবনে বঙ্গবন্ধু কর্ণার, পৌর ভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন এবং ডাস্টবিন প্রকল্প সহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

নুরুল হক নুর ৯ দিনে কত টাকা গণচাঁদা পেলেন নুররা?

সোমবার, অক্টোবর ২৬, ২০২০