• আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ভোটগ্রহণ চলছে

১০:৩১ পূর্বাহ্ণ | শনিবার, অক্টোবর ১৭, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা বিকাল ৫টা পর্যন্ত চলবে। দু’টি আসনেই ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে।

উপনির্বাচন নিয়ে জনমনে তেমন আগ্রহ দেখা না গেলও দু’টি আসনের একটি রাজধানীতে হওয়ার জনগণের মধে ব্যাপক আগ্রহ দেখা গেছে। রাজধানীর ভোটের কারণে নির্বাচন কমিশনও বাড়তি সতর্কতা দেখিয়েছে। নিয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও।

এর আগে শুক্রবার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়। নির্বাচনে ঢাকা-৫ আসনে ছয়জন এবং নওগাঁ-৬ আসনে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা-৫ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ উদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূইঁয়া, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার)।

নওগাঁ-৬ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. আনোয়ার হোসেন (হেলাল), বিএনপির শেখ মো. রেজাউল ইসলাম এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. খন্দকার ইন্তেখাব আলম।

গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ এবং ২৭ জুলাই ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ এবং রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে নওগাঁ-৬ আসন গঠিত।