সংবাদ শিরোনাম
  • আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে মেয়র খোকনের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

৩:৩৬ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ১৭, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

আবদুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজী পৌরসভার মেয়র, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম খোকনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার ভিত্তিহীন মামলার প্রতিবাদে সোনাগাজীর সর্বস্তরের জনগণের মানববন্ধন, প্রতিবাদ সভা ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকালে উপজেলার বিভিন্ন ইউনিটের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা সংগঠন, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড, ব্যবসায়ী কল্যান সমিতি, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সর্বস্তরের জনগণের আয়োজনে, সোনাগাজী পৌর শহরের জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক সহস্রাধিক লোক স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে মানববন্ধনকে জনসমুদ্রে পরিনত করে তোলেন।

সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাঈদুল হকের সঞ্চালনায় ও মুক্তিযোদ্ধা লেয়াকত আলী খানে’র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মজিদ ভুলু মিয়া, চরছান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক হোসেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ওমর ফারুক রুবেল মুক্তিযোদ্ধা আবুল কালাম, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, নুরুল আফছার, পৌর কাউন্সিলর আইয়ুব আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জামাল উদ্দিন নয়ন, বর্তমান সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন।

এসময় আরো উপস্তিত ছিলেন, চরদরবেশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাষ্টার সাহাব উদ্দিন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবি সিদ্দীক দুলাল, পৌর কাউন্সিলর শেখ মামুন, উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ রফিক, চরমজলিশপুর যুবলীগের সভাপতি আনোয়ার খায়ের, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাছির উদ্দিন রিপন, উপজেলা শ্রমিক লীগ সাধারন সম্পাদক আবদুল কাদের প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতাকর্রী, পৌর কাউন্সিলর বৃন্দসহ বিভিন্ন ইউনিটের সাধারন জনগণ উপস্থিত ছিলেন।

বক্তারা মেয়র খোকনের বিরুদ্ধে মিথ্যাচার ও সকল ষড়যন্ত্রেও বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, মেয়র খোকন সর্বস্তরের জনগণের জন্য একজন নিবেদিত প্রান। তিনি সোনাগাজী পৌরসভার উন্নয়নে এবং উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এতে করে একটি কুচক্রী স্বার্থান্বেষী মহল মেয়র খোকনের পিছনে উঠেপড়ে লেগেছেন, তার কার্যক্রমকে বিঘ্নিত করতে। কিন্তু সাধারণ জনগন সকল ষড়যন্ত্র বুঝতে পেরে আজ রাস্তায় এসে দাঁড়িয়েছে কুচক্রী মহলকে দাঁতভাঙা জবাব দিতে।

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা আরও বলেন, মেয়র খোকন একজন মানবিক ব্যক্তি। তিনি উপজেলা আওয়ামী লীগের কান্ডারী হিসেবে দীর্ঘ দিন কাজ করে যাচ্ছেন। করোনা মহামারীতে তিনি নেতাকর্মীদেও পাশে দাড়িয়েছেন। উপজেলার সকল শ্রেণিপেশার মানুষকে সহযোগিতা করেছেন। কিন্তু আজ কিছু স্বার্থান্বেষী মানুষ আওয়ামীলীগকে বিতর্কীত করতে এবং প্রধানমন্ত্রীকে বিতর্কীত করতে মেয়র খোকনের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

প্রতিবাদকারীরা মেয়র খোকনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিচারের দাবিতে প্রয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তর পর্যন্ত পৌঁছাবে এবং সকল ষড়যন্ত্র গুটিয়ে দিতে প্রতিবাদকারীরা আবারও রাজপথে নামার হুশিয়ারি দিয়েছেন।