• আজ ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুরে পল্লী বিদ্যুতের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু, আহত ৪

৬:০৩ অপরাহ্ন | রবিবার, অক্টোবর ১৮, ২০২০ ঢাকা, দেশের খবর

স্টাফ রি‌পোর্টার, শরীয়তপুর: শরীয়তপুর সদর উপ‌জেলার কোটাপাড়ায় পল্লী বিদ্যুৎ সঞ্চালন লাইন সংস্কারের সময় বিদ্যুৎস্পৃষ্ট হ‌য়ে ২ শ্র‌মি‌কের মৃত্যু হ‌য়ে‌ছে। এসময় আরো ৪ জন শ্র‌মিক আহত হ‌য়ে‌ছেন। আহত‌ ২ জন‌কে উন্নত চি‌কিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হ‌য়ে‌ছে ও ২ জন‌কে শরীযতপুর সদর হাসপাতা‌লে চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে।

‌রোববার‌ (১৮ অক্ট‌োবর) বেলা সা‌ড়ে ১২ টার দি‌কে এ ঘটনা ঘ‌টে। ‌নিহতরা ঢাঙ্গাইল জেলার না‌টেরপুল গ্রা‌মের মৃত আবুল কালা‌মের ছে‌লে সো‌হেল (২৩) ও গাইবান্ধা জেলার বিস্বনাথপুর গ্রা‌মের মৃত দিদাসার ছে‌লে আরিফ (২২)।

স্থানীয় সূত্র ও শ্র‌মিক‌দের অ‌ভি‌যোগ, সদর উপ‌জেলা কোটাপাড়া-গাগরীজোড় এলাকায় রোববার সকাল থে‌কে পল্লী বিদ্যুতের লাইন সম্প্রসারণ কাজের অংশ হিসেবে ঠিকাদারের চুক্তিভিত্তিক পারিশ্রমিকে শ্রমিকরা কাজ করছিলেন। একপর্যায়ে বেলা সা‌ড়ে ১২টার দি‌কে সম্প্রসারণ লাইনে সংযোগ (পাওয়ার) চালু ক‌রে দেয় শরীয়তপুর পল্লী বিদ্যুৎ কৃ‌তিপক্ষ। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজন শ্র‌মিকের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় আ‌রো ৪ জন শ্র‌মিক‌কে উদ্ধার করে শরীয়তপু‌র সদর হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। এরম‌ধ্যে অপর দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়ে‌ছে।

ঠিকাদারী প্র‌তিষ্ঠা‌নের সাইড ইন্সপেক্টর র‌কিবুল ইসলাম ব‌লেন, আমরা ২৩ জন শ্র‌মিক‌‌ নি‌য়ে বিদ্যুৎ সঞ্চালন লাইন সংস্কারের কাজ কর‌ছিলাম। সকাল ৮টা থে‌কে বিকাল ৫টা পর্যন্ত পল্লী বিদ্যুৎ‌তের সঞ্চালন লাইন বন্ধ রাখার কথা ছিল। কিন্তু বেলা ১২টার দি‌কে হটাৎ সঞ্চালন লাইন চালু ক‌রে দেওয়া হয়। প‌রে হাসপাতা‌লে আনা হ‌লে ২ জন শ্রমিক‌কের মৃত্যু হয়। পল্লী বিদ্যু‌তের অব‌হেলায় তা‌দের মৃত্যু হ‌য়ে‌ছে ব‌লেও জানান তি‌নি।

পালং ম‌ডেল থানার উপ-প‌রিদর্শক (এসআই) কামাল ব‌লেন, আমরা সংবাদ পে‌য়ে নিহ‌তের লাশ ময়নাতদ‌ন্তের জন্য ম‌র্গে পাঠা‌নো হ‌য়ে‌ছে। অ‌ভি‌যোগ পে‌লে আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে।

শরীয়তপুর পল্লী বিদ্যুৎ‌তের জেলা‌রেল ম্যা‌নেজার (জিএম) জুল‌ফিকার আলী দায় এ‌ড়ি‌য়ে ব‌লেন, সকাল ৮টা বিকাল ৫টা পর্যন্ত সঞ্চালন লাইন বন্ধ রাখা হ‌য়ে‌ছে। কিভা‌বে এই শ্র‌মিকরা মারা গে‌ছে তা আমার জানা নেই।