🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বাকৃবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিতমির্জাপুরে বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ; দেড় মাসেও ‘ব্যবস্থা নেয়নি’ পুলিশভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ২৮ জনের মৃত্যুদুঃখী মানুষের মুখের হাসির চেয়ে বড় আর কিছু নেই : প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরও সাড়ে ৫৩ হাজার পরিবারচাঁদপুরে কাঁচা সড়কে ধানের চারা রোপন করে প্রতিবাদঠিকাদারের ভুলের খেসারত দিচ্ছেন এলাকাবাসীবিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন স্থগিতই থাকবেসড়কে যানজটের দুর্ভোগ: গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন চলাচল শুরুছাত্রলীগ-ছাত্রদল দুই পদই হারালেন সেই রনি

  • আজ রবিবার, ৬ আষাঢ়, ১৪২৮ ৷ ২০ জুন, ২০২১ ৷

সরকার টিকে আছে সন্ত্রাসীদের মাধ্যমে: নুরুল হক

নুরুল হক নুর
❏ মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, এ সরকার টিকে আছে হামলাকারী ও সন্ত্রাসীদের মাধ্যমে। ভোটারবিহীন এই সরকার বর্তমানে ধর্ষক ও দুর্বৃত্তদের পৃষ্ঠপোষকে পরিণত হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার (২০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ বিক্ষোভে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, গতকাল মাহমুদুর রহমান মান্নার ওপর হামলা হয়েছে, এর আগে (বিএনপি মহাসচিব) মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর ফেনী যাওয়ার পথে (স্থানীয় সংসদ সদস্য) নিজাম উদ্দিন হাজারীর গুন্ডা বাহিনী হামলা চালিয়েছে।

তিনি বলেন, অনেক সমস্যার একটাই সমাধান। এই গুণ্ডাতন্ত্রের অবসান ঘটাতে হবে, এই স্বৈরতন্ত্রের অবসান ঘটাতে হবে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, মাহমুদুর রহমান মান্নার ওপর হামলার বিষয়ে যদি আমরা কথা না বলি, আগামীকাল কেউ রক্ষা পাবো না। বাস্তবে তাই হচ্ছে। সুতরাং যারা কথা বলছে, আন্দোলন সংগ্রাম করছে, তাদের প্রত্যেকের পাশেই আমাদের দাঁড়াতে হবে।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে বিভাজনের রাজনীতি করে আসছি বলে এই অবৈধ স্বৈরাচাররা মসৃণভাবে ক্ষমতায় থাকছে। তাদের রামরাজত্ব কায়েম করে যাচ্ছে। যথেষ্ট হয়েছে। তাদের আর রামরাজত্ব কায়েম করতে দেয়া যাবে না।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃস্থানীয়মুখ ডা. জাফরুল্লাহ চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নাগরিক ঐক্য ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

পরে মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমাদেরকে রামদার ভয় দেখাবেন না। জেলের ভয় দেখাবেন না। মামলার ভয় দেখাবেন না। পান্তা ভাতের মধ্যে কাঁচা মরিচ দিয়ে যেভাবে খাই, ওইভাবে হামলা-মামলা এত বছর ধরে খেয়ে এসেছি। আমরা যখন ধরব তখন কিন্তু পালাবার পথ পাবেন না।

তিনি বলেন, আমার ওপর যারা হামলা করেছে তাদের ভিডিও আমার কাছে আছে। তৈমুর আলম খন্দকার (খালেদা জিয়ার উপদেষ্টা) তাদের নামে জিডি করেছেন। সাত দিনের মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যদি না নেয়া হয়… সাত দিন, ১৫ দিন পরে ঢাকা মহানগরের সব জায়গায় অবরোধ করব। এইরকম মনে করবেন না যে এক মাঘে শীত যাবে। এরকম মনে করবেন না যে চুরি করে রক্ষা পাবেন। ১০ বছরে একদিন তো সভা হবে, সেই দিন চলে এসেছে।