🕓 সংবাদ শিরোনাম

গ্রামে গ্রামে স্বেচ্ছাসেবক টিম প্রস্তুতের নির্দেশ খাদ্যমন্ত্রীরপ্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বাকৃবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিতমির্জাপুরে বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ; দেড় মাসেও ‘ব্যবস্থা নেয়নি’ পুলিশভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ২৮ জনের মৃত্যুদুঃখী মানুষের মুখের হাসির চেয়ে বড় আর কিছু নেই : প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরও সাড়ে ৫৩ হাজার পরিবারচাঁদপুরে কাঁচা সড়কে ধানের চারা রোপন করে প্রতিবাদঠিকাদারের ভুলের খেসারত দিচ্ছেন এলাকাবাসীবিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন স্থগিতই থাকবেসড়কে যানজটের দুর্ভোগ: গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন চলাচল শুরু

  • আজ রবিবার, ৬ আষাঢ়, ১৪২৮ ৷ ২০ জুন, ২০২১ ৷

স্বাধীনতার পর এর মতো খারাপ সময় কখনো আসেনি: ফখরুল

fokrul
❏ বুধবার, অক্টোবর ২১, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একসময় আওয়ামী লীগের নেতাদের কাছেও যাওয়া যেত। বিচার পাওয়া যেত। এখন কারও কাছে যাওয়াও যায় না, বিচারও পাওয়া যায় না। স্বাধীনতার পর এর মতো খারাপ সময় কখনো আসেনি।

বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ফখরুল আরও বলেন, সম্প্রতি অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে কয়েকটি বাদে সবগুলোতেই ক্ষমতাসীনরা জবরদখল করে জিতেছে।

নির্বাচন কমিশনেরও সমালোচনা করেন বিএনপি মহাসচিব। তিনি আরও বলেন, গ্রামের দরিদ্র মানুষের জন্য সরকারি বরাদ্দ আওয়ামী লীগের লোকেরা ছাড়া আর কেউ পায় না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, বর্তমান বিচার বিভাগের দায়িত্ব হচ্ছে সরকারের হুকুম পালন করা। ১০ বছর ধরে আমরা হয়রানির শিকার হচ্ছি। এখন এমন হয়েছে সামাজিকভাবে সম্পর্ক তৈরিতেও আওয়ামী লীগ-বিএনপি দেখা হচ্ছে। ছেলে বিএনপি করে শুনলে মেয়ে বিয়েও দেয়া হচ্ছে না। এখানে ভালো কিছু আশা করা অসম্ভব।

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্র চাই। সবাই যেন উন্মক্তভাবে কথা বলতে পারেন। সরকারের বিরুদ্ধে কিছু বললে বা লিখলেই ধরা হচ্ছে। আমরা কোন রাষ্ট্রে বসবাস করছি। ৫০ বছরে আমরা এই রাষ্ট্র চাইনি।

এছাড়া শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান তিনি। আশাবাদ জানান, অসাম্প্রদায়িক বাংলাদেশে অতীতের মতোই সম্প্রীতি অটুট থাকবে।