• আজ রবিবার, ৬ আষাঢ়, ১৪২৮ ৷ ২০ জুন, ২০২১ ৷

দেশের মানুষের নিকট জাতীয় পার্টি ছাড়া বিকল্প কোনো পার্টি নেই: জিএম কাদের

gm kader
❏ বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০ রংপুর

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি বলেছেন, দেশের মানুষের নিকট জাতীয় পার্টি ছাড়া বিকল্প কোনো পার্টি নেই। আমরা জাতীয় পার্টিকে শক্তিশালী করে প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহাম্মদ এরশাদের কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে যাবো।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা জাতীয় পার্টি কর্তৃক আয়োজিত যোগদান ও মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, জনসমর্থনের দিক থেকে দেশে শক্তিশালী তিনটি পার্টিই আছে। এরমধ্যে বিএনপির অবস্থা শোচনীয় নেতৃত্ব শূন্য। আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকার কারণে অনেক মানুষের আস্থা হারিয়েছে। বিএনপি-আওয়ামী লীগকে মানুষ না চাইলে বিকল্প হিসেবে জাতীয় পার্টির জন্য সোনালী দিন অপেক্ষা করছে।

তিনি আরো বলেন, আমরা গ্রহণযোগ্য নেতাকর্মীদের সমন্বয়ে জাতীয় পার্টিকে একটি ভালো রাজনৈতিক দল হিসেবে গড়ে তুলব। যেখানে ঘুষখোর, বাটপার, দুর্নীতিবাজ ও মুক্তিযুদ্ধের বিপক্ষের কোনো মানুষের জায়গা হবে না। ভেজাল মানুষ নেব না।

জাতীয় পার্টিকে একটি ব্র্যান্ড হিসেবে তৈরি করতে চাই। এজন্য দেশের মানুষ ও গণমাধ্যমের সহযোগিতা চাই বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কঠোর সমালোচনা করে জাপা চেয়ারম্যান আরো বলেন, ‘বিএনপি এখন নেতৃত্ব শূন্য অবস্থায় চোরাবালিতে আটকে আছে। তাদের নেতা বেগম খালেদা জিয়া সরকারের সাথে আপস করে জামিনে বাইরে থাকলেও রাজনীতি করতে পারছেন না। অথচ তিনি না কী আপসহীন নেত্রী। তাহলে তিনি কিসের আপসহীন? এতে দেখবেন, তাদের দলীয় চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। তারেক রহমানের সাজা হয়েছে। তিনিও দেশে আসতে পারছেন না। তার দেশে আসা অনিশ্চিত।

বাজার নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, ‘নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। তার বড় প্রমাণ আলুর দাম। মুক্তবাজার অর্থনীতিতে পণ্যের দাম বেধে দিয়ে কোনো লাভ হয় না। নিয়ন্ত্রণ মানে চাহিদার সাথে পর্যাপ্ত পণ্য সরবরাহ নিশ্চিত করা। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করা সরকারের পক্ষে কোনো ব্যাপার নয়। কিন্তু সেই নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করতে সরকার ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সেকেন্দার আলীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব মোস্তফা সেলিম বেঙ্গল, জেলা জাপা সদস্য সচিব সেকেন্দার আলী, জাতীয় পার্টির নেতা এসএম ওয়াহিদুজ্জামান সেনা প্রমুখ।