নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরায় ১৮ জেলের কারাদণ্ড!

১০:২৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০ রাজশাহী
jele

উজ্জ্বল অধিকারী, বেলকুচি প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৮ জেলেকে ১৪ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদাণ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এর নেতৃত্বে চলমান ভ্রাম্যমাণ আদালত এই দণ্ডাদেশ প্রদাণ করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বেলকুচি উপজেলার মনতলা আঃ মতিন(৩৫), ইব্রাহীম (২০), বেলকুচির চরের নিজাম (৩৩), বেলাল (১৯), হামিদ (১৯), মেহেরনগর গ্রামের সানোয়ার (৩৭), গাছচাপড়ী গ্রামের আবুল কালাম (৪৫), চৌহালী উপজেলার সদিয়া চাদপুর গ্রামের শহিদুল (২৪)।

হামজালা (১৯),ফারুক (২১), কাওছার (২২),বেতিল চর গ্রামের বাবু (২২), শামীম (২০), বোয়ালকান্দি গ্রামের আঃ রহমান (১৯), শওকত(১৯), মকবুল (৩৮), গোয়ালবাড়ী গ্রামের ইদ্রিস (৩০), বারবালা গ্রামের জহুরুল(৩৫)। উক্ত আসামীদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, বুধবার বিকাল ৪ টা হতে গভীর রাত পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ১৮ জনকে আটক, ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতে ১৮ জনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদাণ করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার মোঃ হাসান মাহমুদুল হক ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।