• আজ রবিবার, ৬ আষাঢ়, ১৪২৮ ৷ ২০ জুন, ২০২১ ৷

যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার, ২৫ জেলের কারাদন্ড

কারাদন্ড
❏ শনিবার, অক্টোবর ২৪, ২০২০ Uncategorized

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ২৫ (পচিশ) জেলেকে ১২ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার (২৪ অক্টোবর) সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এর নেতৃত্বে চলমান ভ্রাম্যমাণ আদালত এই দণ্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন বেলকুচি উপজেলার বেলকুচি গ্রামের সোহেল রানা (২৬), ছাইদুল (৩২), জানে আলম (৩৪), পাকরতলা গ্রামের মসলেম (৪৩), দশখাদা গ্রামের সোহেল রানা (২৫), চর বেল গ্রামের বেলাল (৩৫), গোপালপুর গ্রামের জহুরুল (৩৫), মূলকান্দি গ্রামের শাহাদাৎ (৩০), ক্ষিদ্রমাটিয়া গ্রামের শরিফুল (১৯), আলহাজ্ব (২৮), বালিয়াপাড়া গ্রামের মনিরুল (২০) চৌহালী উপজেলার সদিয়া চাদপুর গ্রামের হাচেন (৪৫), মাঝগ্রামের সবুজ(২৪), ইয়াকুব (২১), খাসকাউলিয়া গ্রামের আবু বক্কার(৩৫), ব্রাক্ষণগ্রামের আঃ কাদের (১৯), আজিজুল (৪৫), তারিকুল্লাহ (৫৮) বারবালা গ্রামের রবিউল (২০), টাংগাইল সদরের রশিদপুর গ্রামের গ্রামের শাহিন (৩৫), ফারুক (৩০), মালেক (২০), শাহজাহদপুর উপজেলার জালালপুর গ্রামের আলী (৩০), ফিরোজ (৫০), ছারোয়ার (৪০)।

উক্ত আসামিদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, শনিবার ভোর ৫ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ২৫ জনকে আটক, ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতে ২৫ জনকে ১২ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার মোঃ হাসান মাহমুদুল হক ও বেলকুচি থানা পুলিশের সদস্যবৃন্দ।