বার্সেলোনাকে হেসে খেলে হারিয়ে রিয়ালের এল ক্লাসিকো জয়

১১:৫৯ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২৪, ২০২০ খেলা
real

স্পোর্টস আপডেট ডেস্কঃ বার্সেলোনার ঘরের মাঠ ন্যুক্যাম্পে হয়ে গেল বহুল প্রতীক্ষিত মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো ম্যাচ। বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার এই দ্বৈরথ।

তুমুল প্রতিদ্বন্দ্বিতার আশা করলেও রিয়াল-বার্সার এল-ক্লাসিকো হয়েছে একপেশে। বলা যায় বার্সেলোনাকে হেসে খেলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের প্রথমার্ধে আক্রমণ-পালটা আক্রমণ দেখা গেলেও দ্বিতীয়ার্ধে রিয়ালের আক্রমণটাই চোখে পড়েছে বেশি। তাতে ৩-১ ব্যবধানে জয় পেয়ে সার্জিও রামোসরা ফিরলো পুরো তিন পয়েন্ট নিয়ে।

ম্যাচ শুরুর ৫ মিনিটের মাথাতেই উত্তেজনার পারদ চরমে পৌঁছে দেন রিয়াল মাদ্রিদের ভালভার্দে। করিম বেনজেমার পাস থেকে বল পেয়ে চমৎকার নৈপূণ্য দেখিয়ে বার্সার রক্ষণভাগ চূর্ণবিচূর্ণ করে গোল করে লিড এনে দেন তিনি।

তবে রিয়ালসমর্থকদের এই উল্লাস টিকেছিল মাত্র ৩ মিনিট। খেলার ৮ মিনিটের সময় চমৎকার এক গোলো সমতায় ফেরান বার্সার ১৭ বছর বয়সী বিস্ময়বালক আনসু ফাতি। লেফট উইংয়ে বল ভেসে আসলে নাচোকে পেছনে ফেলে নিয়ন্ত্রণ নেন জর্দি আলবা। বক্সের মাঝ বরাবর ক্রস করে আনসু ফাতির পায়ে ঠেলে দেন। দ্রুত এগিয়ে আসা আনসু ফাতি পা ঠেকিয়ে সেটিকে রিয়ালের জালে জড়িয়ে দেন। আনসু ফাতির এই গোলে রিয়ালমাদ্রিদের বিপক্ষে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করে বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণ বাড়ায় বার্সেলোনা। তাতে বেশ কয়েকটি সুযোগও আসে কিন্তু নিশ্চিত দুটো গোলের সুযোগ নষ্টকরে। লিওনেল মেসিরা গোল মিস করলেও রিয়াল মাদ্রিদ সুযোগ নষ্ট করেনি।

ম্যাচের ৬১ মিনিটের মাথায় প্যানাল্টি পেয়ে নিখুঁত শটে দলকে এগিয়ে নেন রামোস। ম্যাচের শেষ মিনিটে (৯০) বার্সার জালে আবার বল জড়ায় রিয়াল মাদ্রিদ। গোলরক্ষকের ভুলে গোল পেয়ে যান লুকা মদ্রিচ। তাতেই ৩-১ ব্যবধানে ম্যাচ শেষ করে রিয়াল মাদ্রিদ।

খেলায় বল দখলে ও শটের সংখ্যা বার্সা থেকে এগিয়েছিল রিয়াল। গোলপোস্ট বরাবর বার্সার ৪ শটের বিপরীতে রিয়ালের শট ৯টি।