• আজ শুক্রবার, ৪ আষাঢ়, ১৪২৮ ৷ ১৮ জুন, ২০২১ ৷

সবাইকে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে চায় সরকার

ওয়াবদুল কাদের
❏ রবিবার, অক্টোবর ২৫, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- মাইনরটি বলে কোনো শব্দের বেড়াজালে শেখ হাসিনার সরকার কাউকে আবদ্ধ রাখতে চান না দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সরকার হিন্দু-মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সবাইকে নিয়ে একযোগে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে চায়।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর খামারবাড়িতে সনাতন সমাজকল্যাণ সংঘ আয়োজিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মহাঅষ্টমীর শুভেচ্ছা অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসবভন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

সংগঠনের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও চিত্রনায়ক ফেরদৌস অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মাইনরটি বলে কোন শব্দের বেড়াজালে শেখ হাসিনার সরকার আপনাদের আবদ্ধ রাখতে চান না। মাইনরিটি-মেজরিটি এসব শব্দ তাদের সৃষ্ট যারা আবহমান কাল থেকে ধর্মীয় সম্প্রীতির বীজতলা নষ্ট করতে চায়। অন্ধকারের সেই অপশক্তি সুযোগ পেলেই ছোবল মারে। আমাদের বরাবরের মতো সতর্ক থাকতে হবে সম্পর্কের ক্ষেত্রে।’

তিনি বলেন, ‘তারা দুর্বল হয়েছে, মনে রাখবেন নির্মূল হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন এবং সমৃদ্ধির চলমান ধারা যাদের গাত্রদাহ সৃষ্টি করেছে, তারা নানান অপকৌশলে দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশরের একটি হচ্ছে হিন্দু মুসলিম বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার হিন্দু-মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সবাইকে নিয়ে একযোগে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে চায়।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘সরকার সংখ্যালঘু-সংখ্যাগুরু শব্দের মাধ্যমে কোনও ধর্মের অনুসারীদের সংজ্ঞায়িত করতে চায় না। এ দৃষ্টিভঙ্গিতে কাউকে দেখেও না।