🕓 সংবাদ শিরোনাম

জামায়াত-হেফাজতের তেঁতুল হুজুররা আলেম নয়: ইনুনাসির ইউ মাহমুদ ‘ভালো লোক’: সংসদে এমপি চুন্নুনোয়াখালীতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ করোনা শনাক্তপরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতার

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

বিশ্ব মুসলিম নেতাদের ইমরান খানের চিঠি

imran
❏ বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ বিভিন্ন দেশে ক্রমবর্ধমান ইসলামবিদ্ধেষের বিরুদ্ধে সমন্বিতভাবে পদক্ষেপ নেয়ার জন্য সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশের নেতাদের কাছে চিঠি লিখেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার লেখা ওই চিঠিতে তিনি বলেন, পশ্চিমা দেশগুলোর নেতৃস্থানীয় পর্যায়ের বিবৃতিতে স্পষ্ট যে ইউরোপে ইসলামবিদ্ধেষ বাড়ছে। সেখানে বসবাস করা বহু মুসলমান এখন ভয়াবহ চক্রের মধ্যে আছে।

ইমরান খান বলেন, ওইসব দেশের রাষ্ট্রনেতারা এখনো বুঝতে পারেনি, বিশ্বের মুসলমানদের এ ভালোবাসা, শ্রদ্ধা শুধুমাত্র মহানবী মুহাম্মদ (সা.) এবং পবিত্র গ্রন্থ কোরআনের জন্য।

তিনি বলেন, আল্লাহর নবী এবং পবিত্র গ্রন্থ কোরআনকে ভালোবাসা, শ্রদ্ধা করার কারণে মুসলমাদের বিরুদ্ধে চক্রাকারে ভয়াবহ ব্যবস্থা নেয়া হচ্ছে। মহানবী মুহাম্মদ (সা.) এবং কোরআনকে অপমানের প্রতিবাদ জানানো হয়েছে, আর তারা প্রতিবাদকে সহিংস কর্মকাণ্ড আখ্যা দিয়েছে। নবী আর কোরআনের অপমানকে অভিহিত করছে তথাকথিত বাকস্বাধীনতা হিসেবে!

‌‌’মুসলমানদের প্রান্তীকরণ করা হচ্ছে। সেখানে জায়গা দেয়া হচ্ছে উগ্রাবদী এবং কট্টর ডানপন্থিদের। সরকারিভাবে প্রিয় নবীকে অসম্মান করা হচ্ছে। এসবের প্রতিবাদে ক্ষোভ, নিন্দা জানিয়েছে সংখ্যাগরিষ্ঠ মুসলমান দেশগুলো। বলেন ইমরান খান।

গত সপ্তাহে ফেসবুকের প্রতিষ্ঠাতার কাছে পাঠানো চিঠির বিষয়ও তুলে ধরেন ইমরান খান। সেখানে তিনি মহানবীর ব্যক্তিত্ব এবং কোরআনকে হলোকাস্টের মতো বিবেচনার আহ্বান জানান। বাকস্বাধীনতার নামে কারো অনুভূতিকে অসম্মান, প্রশ্ন তোলা, ব্যঙ্গ করা উচিত নয় বলে মন্তব্য করেন তিনি।