🌏 সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

সরকারি এ্যাম্বুলেন্স চালকের হাতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা লাঞ্ছিত!

⏱ ১১:৫৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ 📂 ময়মনসিংহ
nokla

মিজানুর রহমান, নালিতাবাড়ী প্রতিনিধিঃ শেরপুরের নকলায় রোগী পরিবহনের জন্য সরকার নির্ধারিত ফি জনসম্মুখে টানিয়ে দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রবিউল করিমকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ভেতরে ওই ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স চালক হীরা সরকার নকলা থেকে ময়মনসিংহ রোগী পরিবহন ভাড়া নির্ধারিত ফি ১১১০ টাকার পরিবর্তে রোগীদের কাছ থেকে ২ থেকে ৩ হাজার টাকা আদায় করতেন।

বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সরকারিভাবে নকলা থেকে ময়মনসিংহ রোগী পরিবহন ভাড়া ১১১০ টাকা চার্ট টানিয়ে দেন ডাঃ রবিউল করিম। এতে ক্ষিপ্ত হয় এ্যাম্বুলেন্স চালক হীরা।

লাঞ্ছনার শিকার ডাঃ রবিউল করিম জানান, রোগী পরিবহনের জন্য সরকার নির্ধারিত ফি জনসম্মুখে টানিয়ে দেওয়ায় এ্যাম্বুলেন্স চালক হীরা গতকাল থেকে আমাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল।

'এরই জের ধরে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে হাসপাতালে ডিউটি পালন করার সময় আমাকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে। পুরো ঘটনার বিবরণ আমি উর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। তারাই এ ব্যাপারে ব্যবস্থা নেবেন।'

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ বলেন, অভিযোগ পাওয়ার পরপরই ওই এ্যাম্বুলেন্স চালককে শোকজ করা হয়েছে।

ঘটনার বিষয়ে তদন্ত করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সদ্য যোগদানকৃত ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তাফাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ওই চালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।