🕓 সংবাদ শিরোনাম

মাগুরায় যুবককে হত্যার ৯ দিন পর মাথা ও পা উদ্ধার, গ্রেফতার ১টাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২জামায়াত-হেফাজতের তেঁতুল হুজুররা আলেম নয়: ইনুনাসির ইউ মাহমুদ ‘ভালো লোক’: সংসদে এমপি চুন্নুনোয়াখালীতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ করোনা শনাক্তপরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানা

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

ফ্রান্স ইস্যুতে নিজের অবস্থান পরিষ্কার করলেন ওজিল

ozil
❏ শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ ফ্রান্সে এক শিক্ষককে নৃশংসভাবে হত্যা করা হয় কিছুদিন আগে। এরপর থেকেই দেশটিতে অস্থিরতা ছড়িয়ে পড়েছে। দেশটির দ্বিতীয় প্রধান ধর্ম ইসলাম। বিপথগামী এক মুসলিম শরণার্থীর কারণে এ ঘটনা ঘটায় ইসলামি জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

এমন সময়ে মুখ খুললেন তুরস্কের মুসলিম পরিবারে জন্ম নেওয়া জার্মানির তারকা ফুটবলার মেসুত ওজিল। ফ্রান্স ইস্যুতে নিজের অবস্থান পরিষ্কার করে তিনি বলেছেন, সন্ত্রাসবাদকে ইসলাম সমর্থন করে না।

তার টুইটার একেউন্টে এক টুইটবার্তায় ওজিল লিখেছেন, ‘ইসলামে সন্ত্রাসের কোনো জায়গা নেই।’ টুইটে একটি ছবিও যুক্ত করেছেন ওজিল। যাতে লেখা আছে পবিত্র কোরানের একটি আয়াত, ‘কেউ কাউকে হত্যা করল সে যেন পৃথিবীর সকল মানুষকে হত্যা করল। আর কেউ একটি প্রাণ রক্ষা করল সে যেন সকল মানুষের প্রাণ রক্ষা করল।’

এর আগে ফরাসি মুসলিম ফুটবল তারকা পল পগবাও নিজের সন্ত্রাসবিরোধী অবস্থান স্পষ্ট করেছিলেন। যদিও তাকে নিয়ে গুজব ছড়িয়েছিল ইংল্যান্ডের একটি পত্রিকা।

উল্লেখ্য মেসুত ওজিল গত ফুটবল বিশ্বকাপের আগে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানকে জার্সি উপহার দেওয়া আর তার পক্ষে রাজনৈতিক কথা বলায় সমালোচিত হয়েছিলেন। বিশ্বকাপের পর থেকে জাতীয় দলে আর জায়গায় পাননি। এতে তার ক্লাব ক্যারিয়ারও ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি কাগজে-কলমে এখনো আর্সেনালের খেলোয়াড় হলেও দলে জায়গা পাচ্ছেন না।