মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে চরভদ্রাসনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

১২:২৫ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১, ২০২০ ঢাকা, দেশের খবর
মানববন্ধন ও বিক্ষোভ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, মুসলমানদের উপর হামলা ও নিপড়নের প্রতিবাদে ফরিদপুরের চরভদ্রাসনে মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা উলামা পরিষদের উদ্যোগে রবিবার (১ নভেম্বর) সকাল ১০টায় সদরের বাজার প্রাঙ্গণে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা উলামা পরিষদের সভাপতি হাফেজ আব্দুল মান্নানের সভাপতিত্বে ও উপজেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি সেলিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা সদরের দারুসসুন্নাহ মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মো. জাকারিয়া হোসেন, হাজিডাঙ্গী মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মোহাম্মদ নোমান মানসুর, বাইতুস সালাম মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মো. সেলিম হোসেন, শিক্ষক মো. মনিরুজ্জামানসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আরো বিভিন্ন মসজিদ- মাদ্রাসার উলামায়ে একরামগণ।

এদিকে, ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (স.) কে নিয়ে কটুক্তি, অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে হাজার হাজার মানুষের ঢল নামে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রসুল (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে।

শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকান্ড বেড়ে গেছে। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।