সংবাদ শিরোনাম
  • আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বউ ছাড়া আমি বাঁচব না: ইমরান খান

৬:১২ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১, ২০২০ আন্তর্জাতিক
ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক- স্ত্রী বুশরা খানকে ছাড়া বাঁচবেন না পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জার্মান ম্যাগাজিন ‘দেয়ার স্পিগেলস’-এর সাংবাদিক জুজানে কোয়েলডকে দেয়া এক সাক্ষাৎকারে শুক্রবার এ কথা বলেন তিনি। জিও টিভি এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে।

বুশরা সম্পর্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, তার সঙ্গে আমার আত্মার সম্পর্ক। সে আমার সঙ্গী। আমি তাকে ছাড়া বাঁচতে পারব না।’ ইমরান সরকারে বুশরার প্রভাব নিয়ে যখন দেশটির রাজনৈতিক অঙ্গনে আলোচনা জোরালো হচ্ছে, তখন স্ত্রীর এ প্রশংসা করলেন প্রধানমন্ত্রী।

ইমরান ওই সাক্ষাৎকারে আরও বলেন, বুশরা যথেষ্ট জ্ঞানী। বোকারা স্ত্রীকে সব কথা বলে না। আমি সব কিছু নিয়ে স্ত্রীর সঙ্গে আলোচনা করি। সরকার পরিচালনা করতে গিয়ে আমি যেসব সমস্যার সম্মুখীন হই, তা নিয়ে আলোচনা করি। বিভিন্ন জটিল পরিস্থিতি নিয়েও আলোচনা করি।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান প্রায়ই তার স্ত্রীর জ্ঞানের প্রশংসা করেন। পিটিআই সরকারের ১০০ দিন পূর্তিতেও বুশরার ভূয়সী প্রশংসা করেন তিনি।

২০১৮ সালের আগস্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার ছয় মাস আগে ৪৭ বছর বয়সী বুশরা বিবিকে বিয়ে করেন ৬৮ বছর বয়সী ইমরান খান। ১৯৯৫ সালে প্রথম ব্রিটিশ সাংবাদিক ও প্রযোজক জেমিমা গোল্ডস্মিথকে বিয়ে করেন ইমরান খান। পরে ২০০৪ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়।

২০১৫ সালে পেশোয়ার হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি ও খাইবার পাখতুনখোয়া প্রদেশের গভর্নর আবদুল হাকিম খানের ভাতিজি লেখক, সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা রেহাম খানকে বিয়ে করেন ইমরান খান। সে বছরই তাঁদের মধ্যে ছাড়াছাড়ি হয়। পরে ২০১৮ সালে এসে ব্যাপক মাত্রায় ধার্মিক জীবনযাপনকারী নারী বুশরা বিবিকে বিয়ে করেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক থেকে রাজনীতিতে নাম লেখানো ইমরান খান।

জার্মানির সাপ্তাহিকে দেওয়া সাক্ষাৎকারে কাশ্মীরসহ ভারতের সঙ্গে অমীমাংসিত বিভিন্ন ইস্যুতে যুক্তরাষ্ট্রের সুষ্ঠু ও নিরপেক্ষ হস্তক্ষেপ কামনা করেন ইমরান খান। তিনি বলেন, ‘আমরা আশা করছি, বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্র যুক্তরাষ্ট্র এ বিষয়ে নিরপেক্ষ হবে। নতুন মার্কিন প্রেসিডেন্ট যে-ই হোন না কেন, এটাই প্রত্যাশা।