চাঁদপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত

১২:০৯ পূর্বাহ্ন | সোমবার, নভেম্বর ২, ২০২০ চট্টগ্রাম
Chadpur

চাঁদপুর প্রতিনিধি: সারা দেশে বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালনের উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। দেশের প্রতিটি জেলা ও উপজেলাতে জাতীয় যুব দিবস উদযাপনে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এ বছরের প্রতিপাদ্য বিষয় হলো-`মুজিব বর্ষে আহবান;যুব কর্মসংস্থান’এ বিষয় নিয়েই ২০২০-২১ মুজিব বর্ষে পালিত হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে যুবসমাজের সৃজনশীলতা, আত্মপ্রত্যয় ও তাদের কর্মস্পৃহার প্রতি আস্থা রেখে এ বছর জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।

জাতীয় যুব দিবস উপলক্ষে রোবাবার ১ নভেম্বর সকাল ১০ টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বছরের বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন।

এসময় চাঁদপুর যুব উন্নয়ন কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) আব্দুল্লাহ-আল-মাহমুদ জামান এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) স্নিগ্ধা সরকার ।

চাঁদপুরের যুব উন্নয়ন বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শামসুর জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত যুব উন্নয়ন কার্যালযে আলোচনা সভা, স্মরণিকার মোড়ক উন্মোচন, চেক বিতরণ, খেলাধুলা বিষয়ক পুরস্কার, বৃক্ষরোপণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা (সদর) কর্মকর্তা মো.মনির হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চাঁদপুরের প্রোগ্রাম সমন্বয়ক মো.রেজাউল করিম,সহকারী পরিচালক একেএম দিদারুল আলম, উদ্যোক্তা আবদুল মতিন,এমএ হানিফ,প্রশিক্ষণার্থী সংগঠনের সভাপতি শেখ মহসীন। অনুষ্ঠান শেষে চাঁদপুর সদরের ১৪ জনকে ৭ লাখ টাকার চেক প্রদান ,পুরস্কার , বিভিন্ন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয় ।