• আজ বৃহস্পতিবার, ১০ আষাঢ়, ১৪২৮ ৷ ২৪ জুন, ২০২১ ৷

ঝালকাঠিতে চাঁদাবাজি মামলায় ২ কাউন্সিলর কারাগারে

Jalakhati
❏ সোমবার, নভেম্বর ২, ২০২০ বরিশাল

মোঃনজরুল ইসলাম , ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে চাঁদাবাজি ও হত্যাচেষ্টা মামলায় পৌরসভা কাউন্সিলর হুমায়ুন কবির খান এবং শাহ আলম খান ওরফে ফারসুসহ ৬জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুপুরে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চেয়ে তারা আত্মসমর্পণ করেন। পরে আদালতের বিচারক এএইচএম ইমরানুর রহমান তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হুমায়ুন কবির খান এবং শাহ আলম খান সম্পর্কে আপন দুই ভাই। তারা ঝালকাঠি পৌরসভার ৬ এবং ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১২ ডিসেম্বর আধিপত্য বিস্তার নিয়ে ঝালকাঠি শহরের পালবাড়ি এলাকার ব্যবসায়ী দুই ভাই ইদ্রিস শরীফ ও ইলিয়াস শরীফকে কুপিয়ে আহত করেন কাউন্সিলর হুমায়ুন কবির খান, কাউন্সিলর শাহ আলম খান, কিফায়েত নগর এলাকার বাসিন্দা খবির ব্যাপারী, রিয়াজ মৃধা, খলিল তালুকদার এবং হাসিবুল হাসান। একই দিন সদর উপজেলার কৃত্তিপাশা এলাকার মজিবুর রহমানের ছেলে ঠিকাদার নাঈম আহম্মেদের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করাসহ তাকে মারধর করেন।

এ ঘটনায় ইদ্রিস শরীফ ও নাঈম আহম্মেদ ঝালকাঠি সদর থানায় হত্যাচেষ্টা ও চাঁদাবাজির আলাদা দুটি মামলা করেন। মামলার পর থেকে আসামিরা প্রায় ১০ মাস পলাতক ছিলেন। রোববার আসামিরা আদালতে জামিনের জন্য আত্মসমর্পণ করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠিয়ে দেন।