• আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়

৭:২৭ পূর্বাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ৩, ২০২০ ঢাকা
Mirzapur

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ জাতীয় প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানের দেশ সেরা শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছেন টাঙ্গাইল জেলার মির্জাপুর পৌর সদরের বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯’ উপলক্ষে রোববার এই শিক্ষাপ্রতিষ্ঠানকে দেশের সেরা শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বিদ্যালয়-২) শামীম আরা নাজনীন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ের বর্তমানে ৫০৫ জন কোমলমতি শিক্ষার্থী অধ্যয়ন করছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা আক্তার বলেন, আমরা ইতিপূর্বেও একাধিক বার শ্রেষ্ঠ হয়েছি, এই পুরস্কার আমাদের একার নয় বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থীসহ সারা মির্জাপুর উপজেলাবাসীর।

এ বিষয়ে সহকারি উপজেলা শিক্ষা অফিসার ও বিদ্যালয় এডহক কমিটির সভাপতি মারুফা খাতুন বলেন, এই স্বীকৃতি আসলে বিদ্যালয়ের সকল শিক্ষক বৃন্দের আন্তরিকতা ও দায়িত্বশীলতার কারণেই হয়েছে। তবে এই অর্জনে তিনি বিশেষভাবে ধন্যবাদ জানান বিদ্যালয়টির প্রধান শিক্ষক হোসনেয়ারা আক্তারসহ সকল সহকারি শিক্ষক ও অভিভাবকের প্রতি।

উল্লেখ্য, ইতিপূর্বে বিদ্যালয়টি একাধিকবার টাঙ্গাইল জেলা ও উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের স্বীকৃতি অর্জন করেছে। প্রাথমিক শিক্ষা বিস্তারে নিজেদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ঢাকা বিভাগে ২ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছেন।