🕓 সংবাদ শিরোনাম

পরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩সাইকেল চালিয়ে পদ্মা পাড়ি, পারেন প্লেন তৈরি করতেও!ত্রিশালের সাবেক এমপি এমএ হান্নান আর নেই

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

করোনায় আক্রান্ত বগুড়ার জেলা প্রশাসক

বগুড়ার জেলা প্রশাসক
❏ মঙ্গলবার, নভেম্বর ৩, ২০২০ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) মো. জিয়াউল হক করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (৩ নভেম্বর) বেলা ১২টার দিকে তিনি নিজেই কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মো. জিয়াউল হক জানান, শরীরে জ্বর অনুভব করায় সোমবার সকালে তিনি, তার স্ত্রী এবং দুই কন্যার নমুনা পরীক্ষার জন্য দেওয়া হয়।

তিনি বলেন, সোমবার রাতে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয় শুধুমাত্র আমিই করোনা পজিটিভ। আমার পরিবারের অন্যরা নেগেটিভ। তবে করোনা পজিটিভ হলেও আমি শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ রয়েছি।

এর আগে বগুড়ার সরকারি কয়েকটি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারাও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক আমিনুল ইসলাম মৃত্যুবরণ করেন। তবে বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী ও সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শাহজাহান আলী করোনায় আক্রান্ত হলেও পরবর্তীতে সুস্থ হয়ে নিজ নিজ কর্মস্থলে যোগদান করেছেন।

বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। সেই থেকে ২ নভেম্বর পর্যন্ত মোট ৮ হাজার ১০৭জন ব্যাক্তি ছোঁয়াচে ওই ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এর মধ্যে ৯৩ দশমিক ৫৩ শতংশ বা ৭ হাজার ৫৮৩জন সুস্থ হয়েছেন। তবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৩জন। যা মোট আক্রান্তের ২ দশমিক ৩৮ শতাংশ। করোনায় আক্রান্তদের মধ্যে বর্তমানে জেলার সরকারি- বেসরকারি ৩টি হাসপাতালসহ নিজ নিজ বাড়িতে মোট ৩৩১জন চিকিৎসাধীন রয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানিয়েছেন, জেলা প্রশাসক মো. জিয়াউল হকের ডায়াবেটিস থাকায় তাকে উন্নত চিকিৎসা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।