নিষেধাজ্ঞা শেষে ফিরেই সাকিবের বাজিমাত!

৪:২৬ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ৪, ২০২০ খেলা
SAKIB

স্পোর্টস আপডেট ডেস্কঃ আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত ২৮ অক্টোবর মুক্ত হন বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবের ফেরার খবরে যখন দারুণ উচ্ছ্বসিত টাইগার ভক্তরা, ঠিক তখনই আনন্দের মাত্রা দ্বিগুণ হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার নতুন ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ অলরাউন্ডার হিসেবে নিজের জায়গা পুনরুদ্ধার করলেন সাকিব। আফগানিস্তান তারকা মোহাম্মদ নবীকে হটিয়ে এবার শীর্ষে জায়গা করে নিলেন তিনি। তার বর্তমান রেটিং পয়েন্ট ৩৭৩।

২০০৯ সালে অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে নিজের রেকর্ড ৪৪৭ রেটিং পয়েন্ট পেয়েছিলেন। র‌্যাংকিংয়ে দ্বিতীয় থেকে পঞ্চমে আছে যথাক্রমে নবী, ইংল্যান্ডের ক্রিস ওকস ও বেন স্টোকস এবং পাকিস্তানের ইমাদ ওয়াসিম।

এর আগে, ২০১৯ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করে। চলতি বছর ২৯ অক্টোবর শেষ হয়েছে তার নিষেধাজ্ঞা।

বর্তমানে পরিবারসহ যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দেশে ফিরবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ফিরেই মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু করবেন তিনি।

আইসিসি ওয়ানডে র‍্যাংকিং (৪ নভেম্বর ২০২০ আপডেট)

১/ সাকিব আল হাসান (বাংলাদেশ) - ৩৭৩ রেটিং
২/ মোহাম্মদ নাবী (আফগানিস্তান) - ৩০১ রেটিং
৩/ ক্রিস ওকস (ইংল্যান্ড) - ২৮১ রেটিং
৪/ বেন স্টোকস (ইংল্যান্ড) - ২৭৬ রেটিং
৫/ ইমাদ ওয়াসিম (পাকিস্তান) - ২৭১ রেটিং
৬/ কলিন ডি গ্র্যান্ডহোম (নিউজিল্যান্ড) - ২৬৫ রেটিং
৭/ রশিদ খান (আফগানিস্তান) - ২৫৩ রেটিং
৮/ মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড) - ২৫১ রেটিং
৯/ রবীন্দ্র জাদেজা (ভারত) - ২৪৬ রেটিং
১০/ শন উইলিয়ামস (জিম্বাবুয়ে) - ২৩৮ রেটিং