সংবাদ শিরোনাম
  • আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মার্কিন নির্বাচনে দুই বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীর জয়

১১:৫৫ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ৪, ২০২০ আন্তর্জাতিক
markin

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন নির্বাচনে যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে হাউস অব রিপ্রেজেন্টেটিভ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রিপাবলিকান প্রার্থী আবুল খান। এদিকে শেখ রহমান ডেমোক্র্যাট দলের হয়ে জর্জিয়ার স্টেট সিনেটর হিসেবে দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন।

আবুল খানের জন্ম পিরোজপুরের ভান্ডারিয়ায়। ১৯৮১ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি দেন। মঙ্গলবার (৩ নভেম্বর) ভোটে আবুল খান পেয়েছেন ৩ হাজার ৪৪৪ ভোট। অপর দিকে তার বিরোধী দলীয় প্রার্থী ডেমোক্র্যাটিক দলের প্যাটরিসিয়া ও’কেফি পেয়েছেন ২ হাজার ৪৪৮ ভোট।

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট রকিংহাম বরাবরই রিপাবলিকানদের দখলে। বাংলাদেশি-আমেরিকান আবুল বি খান এর আগে টানা তিনবার স্টেট হাউস অব রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হন। আটলান্টিক মহাসাগরের তীরের নিউ হ্যাম্পশায়ারে সিব্রুক সিটির সিলেক্টম্যান হিসেবেও তিনি ১২ বছর ধরে দায়িত্ব পালন করছেন।

জয়ের বিষয়ে আবুল খান বলেন, “আমার খুবই ভালো লাগছে। এটা আমার ডিস্ট্রিক্ট এবং আমি এখানে রিপ্রেজেন্টেটিভ হিসেবে গত ছয় বছর কাজ করছি। যারা আমাকে সমর্থন দিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। তাদের জন্য আমি আরও বেশি কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি।”

অপরদিকে কিশোরগঞ্জের শেখ রহমান ডেমোক্র্যাট দলের হয়ে জর্জিয়ার স্টেট সিনেটর হিসেবে দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন। শেখ রহমানের নির্বাচনী এলাকার ভোটারের সংখ্যা ছিলো ১৪ হাজার ৯০৪ জন। এর মধ্যে শ’খানেক বাংলাদেশি আমেরিকান। বাকিরা সবাই ভিন্ন ভাষা, বর্ণ আর ধর্মের।