বিশ্বনবী (সা.) কে অবমাননা: অবশেষে অনুশোচনা প্রকাশ করলেন মাক্রোঁ

৩:১৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৫, ২০২০ আন্তর্জাতিক
ম্যাক্রো

আন্তর্জাতিক ডেস্ক- ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ বিশ্বনবী (সা.)-এর অবমাননা করে বক্তব্য দেয়ার জন্য অনুশোচনা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ইসলাম ও মুসলিম বিশ্বের প্রতি তার সম্মান রয়েছে। খবর- পার্স টুডের

ম্যাকরন সম্প্রতি ন্য.ক্কারজ.নক এক বক্তব্যে বলেছিলেন, ফ্রান্সে ইসলামের নবীর (সা.) ব্যা.ঙ্গাত্মক কার্টুন প্রকাশ চলতে থাকবে।

তার এই অব.মাননাকর বক্তব্যের বি.রুদ্ধে বিশ্বব্যাপী মুসলিম উম্মাহ তীব্র ক্ষোভে ফেটে পড়ার পর ফরাসি প্রেসিডেন্ট সম্প্রতি তার বক্তব্য থেকে সরে দাঁড়ান। কিন্তু এজন্য দুঃখ প্রকাশ কিংবা মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাননি।

এবার তিনি একধাপ এগিয়ে অনুতাপ প্রকাশ করেছেন। গতকাল (বুধবার) ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক টেলিফোনালাপে এই অনুশোচনা প্রকাশ করেন বলে ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ‘ওয়াফা’ জানিয়েছে।

ইমানুয়েল মাক্রোঁ মাহমুদ আব্বাসকে বলেন, ইসলাম ধর্ম বা মুসলমানদের অব.মাননা করার কোনো অভিপ্রায় তার ছিল না। তিনি শুধু ইসলাম ও মুসলিম বিশ্ব থেকে স.ন্ত্রা.সবাদ ও উ.গ্রবা.দকে আলাদা করতে দেখতে চান।

টেলিফোনালাপে মাহমুদ আব্বাসও সব ধরনের স.ন্ত্রা.স ও উ.গ্র.বাদের বিরো.ধিতা করে বলেন, সবার উচিত সব ধর্ম এবং ধর্মীয় ব্যক্তিত্বদের প্রতি সম্মান দেখানো। সেইসঙ্গে কেউ যাতে ইসলামের নবী হযরত মুহাম্মাদ (সা.)’সহ কোনো ঐশী ধর্মের নবীর অব.মাননা না করে সেদিকেও লক্ষ্য রাখতে হবে।