মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে শাহজাদপুরে বিক্ষোভ

৪:৫৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৫, ২০২০ রাজশাহী
bikkhov

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সিরাজগঞ্জের শাহজাদপুরের গালা ইউনিয়নের ইহ্ইয়াউস সুন্নাহ ইসলামী লাইব্রেরী গালা এর উদ্যেগে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে গোবিন্দপুর বাজার থেকে বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি গোবিন্দপুর বাজার হয়ে কাশিপুর গিয়ে সমাবেশে করে।

ফ্রান্স বিরোধী এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন, ম‌ওলানা আব্দুল হাকিম, গুপিনাথপুর মসজিদের পেশ ইমাম হাফেজ ম‌ওলানা মোঃ বেলাল হোসেন, ম‌ওলানা আব্দুল হাকিম প্রমুখ।

বক্তারা সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ফ্রান্সের সাথে অবিলম্বে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে দূতাবাস বন্ধ করে দিন। অন্যথায় ১৭ কোটি তৌহিদী জনতা ফ্রান্সের বিরুদ্ধে রুখে দাড়াবে। ফ্রান্সের যাবতীয় পণ্য বয়কটসহ সকল ইসলাম বিরোধী শক্তিকে প্রতিহত করার ঘোষণা দেন মুসল্লীরা।

এছাড়াও শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের জামিরতা বাজার থেকেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জামিরতা সাধারণ মুসুল্লি গণ এর ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফ্রান্স বিরোধী এ বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, সমাজকল্যাণ পরিষদের সভাপতি মোঃ জহুরুল ইসলামস। এ সময় ফ্রান্সের সকল পণ্য বর্জনসহ রাষ্ট্রীয় সম্পর্ক ছিন্ন করার দাবি যানান।