• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ছাত্রীকে ধর্ষণ মামলায় মাদ্রাসাসুপারের যাবজ্জীবন কারাদণ্ড

⏱ ৯:৪৯ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ৫, ২০২০ 📂 দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক:বাগেরহাটের শরণখোলা উপজেলায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের মামলায় ইলিয়াছ জোমাদ্দার (৪৫) নামের এক মাদ্রাসার সুপারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক জেলা দায়রা জজ মো. নূরে আলম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মাদ্রাসার সুপার ইলিয়াস জোমাদ্দার এ মামলায় একক আসামি। তিনি শরণখোলা উপজেলার উত্তর খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার সুপার ও পূর্ব রাজাপুর গ্রামের বাসিন্দা। ভুক্তভোগী তার মাদ্রাসার ছাত্রী।

মামলার বিবরণে রাষ্ট্রপক্ষের আইনজীবী বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সহকারী কৌঁসুলি (এপিপি) রনজিৎ কুমার মণ্ডল জানান, ২০১৯ সালের ৮ আগস্ট সকালে আরবি পড়তে গেলে ওই ছাত্রীকে মাদ্রাসার সুপার ইলিয়াস তার অফিস কক্ষে নিয়ে ধর্ষণ করেন।

পরে ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে জ্বিনে ধরার কথা বলে তার মায়ের কাছে পানি পড়া দেন তিনি। একপর্যায়ে মেয়েটি তার মাকে ঘটনা খুলে বললে ১৯ আগস্ট ভুক্তভোগীর বাবা বাদী হয়ে শরণখোলা থানায় ইলিয়াস জোমাদ্দারের বিরুদ্ধে মামলা করেন।

মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করে। ঘটনার দুই মাস পরে ওই বছরের ১৭ অক্টোবর ইলিয়াসকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ধর্ষণের বিষয়টি স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিন। এরপর ১৩ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। বিচারক মামলাটি আমলে নিয়ে চলতি বছরের ৯ মার্চ চার্জ গঠন করেন। এরপর বিচারক চিকিৎসক, পুলিশ, বাদী ও বিবাদী মিলিয়ে উভয় পক্ষের ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন।