সংবাদ শিরোনাম

বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না: নওফেল | টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের মাইলফলকে সাকিব | শেষপর্যন্ত ভেঙে গেলো অভিনেত্রী শবনম ফারিয়ার সংসার | মৌলবাদ-ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন: তথ্যমন্ত্রী | আরব সাগরে ভেঙে পড়ল ভারতীয় যুদ্ধবিমান | ধর্মপ্রাণ প্রধানমন্ত্রী যখন ক্ষমতায়, এ দেশে ইসলামবিরোধী কোনো কার্যক্রম হবে না: কাদের | কুড়িগ্রামে নারিকেল দেয়ার কথা বলে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার | প্রবাসী স্বামীকে ছেড়ে প্রেমিককে বিয়ে, কাবিনের 'টাকার চাপে' স্ট্রোক করে বৃদ্ধ বাবার মৃত্যু | রাস পূজায় অংশ নিতে দুবলার পথে তীর্থযাত্রী ও হিন্দু ধর্মাবলম্বীরা | গোপালগঞ্জে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৪, আহত ১৯ |

  • আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মহানবীকে অবমাননা: ফ্রান্সের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাবের আহ্বান

১০:১১ পূর্বাহ্ন | শুক্রবার, নভেম্বর ৬, ২০২০ ঢাকা
faridpur

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধিঃ ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন এবং মুসলমানদের উপর হামলা ও নিপীড়নের প্রতিবাদে ফরিদপুর প্রেসক্লাবের সামনে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময় মহানবীকে অবমাননা করায় ফ্রান্সের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাবেরও আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকাল ৩ টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ফরিদপুর প্রেসক্লাব চত্বর থেকে মিছিলটি মুজিব সড়ক হয়ে চকবাজার পুলিশ বক্সে গিয়ে শেষ হয়। এসময় নবী প্রেমিক জনতার ফ্রান্সের পণ্য বর্জনের স্লোগানে প্রকম্পিত হয়।

রাবেতাতুল মুসলিমীন ফরিদপুর জেলা শাখার সভাপতি মুফতী হাবিবুল্লাহ মাহমুদীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী চিন্তাবিদ মুফতী মুস্তাফিজুর রহমান বলেন, বিশ্ব নবী হযরত মুহাম্মদ সাঃ এর মহাব্বতে ফ্রান্স ও ফ্রান্সকে সমর্থন কারী নবীর দুশমন মুশরিকদের সাথে সম্পর্ক ছিন্ন করতে হবে।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সংসদে নবীর দুশমন ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাস করুন। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক আসছে নবীজী হযরত মুহাম্মদ সাঃ এর মহাব্বতে তৌহিদী জনতা জীবন দিতেও প্রস্তুত রয়েছে।

মুফতী মুস্তাফিজুর রহমান তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের পণ্য বর্জন এবং তাদের দূতাবাস বন্ধসহ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহবান জানান।

অন্যান্যদের মধ্যে এসম বক্তব্য রাখেন, মুফতী জহিরুল ইসলাম ফরিদী, হযরত হাফেজ মোস্তফা কামাল, মুফতী শিহাব উদ্দীন, মাওলানা খবির হোসাইন, মাওলানা কবির আহমদ, মাওলানা আবু নাছির, মাওলানা ইমরান সিদ্দিকী, মাওলানা আমিনুল ইসলাম জাফরী, মাওলানা আলি হাসান, মাওলানা রকনুদ্দীন, মাওলানা বেলাল হোসাইন,মাওলানা শফিকুল ইসলাম, মুফতী নজরুল ইসলাম, মাওলানা মিজানুর রহমান, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা মাসুদুর রহমান, হাফেজ নিয়ামতুল্লাহ,
মাওলানা রাকিবুল ইসলাম, হাফেজ,সোহেল প্রমুখ।

বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, কিছু দিন পর পরই কাফের-মুশরিকরা মুসলমানদের প্রাণাধিক প্রিয় হযরত মুহাম্মদ সাঃ এর অবমাননা করে থাকে। কিন্তু মুসলিম রাষ্ট্রের অনেক দেশ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানালেও আমাদের দেশের সরকার তেমন কোনো জোরালো প্রতিবাদ করেনি; যা মুসলমানরা মেনে নিতে পারে না।
এসময় তৌহিদী জনতা ফ্রান্স ও ম্যাক্রোঁ বিরোধী প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে নগরকান্দার ঐতিহ্যবাহী সেবামূলক সংগঠন হাফেজ মাহমুদুল হাসান( রহঃ) ফাউন্ডেশন এর পক্ষ থেকে ফ্রান্সের পণ্য বর্জনে লিফলেট বিতরণ করা হয়। পরিশেষে, দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।