🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

দেশে ফিরলেন সাকিব

sakib
❏ শুক্রবার, নভেম্বর ৬, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

বিমানবন্দরে সাকিবকে স্বাগত জানাতে তার ভক্ত-সমর্থকরা জড়ো হন। বিমানবন্দরে পৌঁছানোর পর তিনি গণমাধ্যমে কথাও বলেন। সাকিব বলেন, ‘দেশের ফেরাটা এবার ব্যতিক্রম। মাথার ওপর থাকা চাপ ছেড়ে আসতে পারলাম।’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে বঙ্গবন্ধু কর্পোরেট লিগ হবে প্রস্তুতির আদর্শ মঞ্চ। এই আসরেই আন্তর্জাতিক সিরিজের জন্য পুরোপুরি ফিট হবার কথাও জানান সাকিব।

তিনি বলেন, ‘এবার দেশে এসেছি একটা নির্ভারতা নিয়ে। আগেরবার তেমন রিলিফ ছিলাম না। চেষ্টা থাকবে প্রতিদিন যেনো উন্নতি করতে পারি। নিজের জায়গা থেকে নিজের সেরা পারফরম্যান্সটাকে যেনো ছাড়িয়ে দিতে পারি সেই চেষ্টাই থাকবে।’

উল্লেখ্য গত ২৯ অক্টোবর নিষেধাজ্ঞামুক্ত হয়েছেন সাকিব আল হাসান। বাজিকরদের কাছ থেকে অফার পেয়ে তা গ্রহণ না করলেও, সেটা নিজ বোর্ড কিংবা আইসিসির কাছে না জানানোর অপরাধে এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করতে হয়েছে চ্যাম্পিয়ন অলরাউন্ডারকে।

গত ২৯ অক্টোবর নিষেধাজ্ঞামুক্ত হওয়ার পর প্রথম র‍্যাংকিং আপডেটেই নিজের শীর্ষস্থান ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৭২ রেটিং পয়েন্টে এগিয়ে রয়েছেন এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

বুধবার দুপুরে সবশেষ হালনাগাদকৃত ওয়ানডে র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে শীর্ষ তিন স্থানে কোনো পরিবর্তন আসেনি। নিষেধাজ্ঞার আগে শীর্ষে ছিলেন সাকিব, এখনও তাই আছেন। তবে রেটিং খানিক কমে হয়েছে ৩৭৩, তবু দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ নাবীর চেয়ে ৭২ রেটিং এগিয়ে রয়েছেন তিনি।