• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফ্রান্সে আবারো করোনা সংক্রমণের রেকর্ড

⏱ ৩:৩৪ অপরাহ্ন | শুক্রবার, নভেম্বর ৬, ২০২০ 📂 আন্তর্জাতিক
france

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত পৃথিবী। দিন দিন বাড়ছে সংক্রমণ। ফ্রান্সেও করোনা শনাক্তের রেকর্ড ভেঙেই চলছে। গতকাল বৃহস্পতিবার (৫ নভেম্বর) দেশটিতে নতুন রোগী শনাক্তের রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আল আরাবিয়া।

বৃহস্পতিবার ২৪ ঘণ্টা সময়ে ফ্রান্সে ৫৮ হাজার ৪৬ জনের করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে। যা আগেরদিন বুধবারের ৪০ হাজার ৫৫৮ জন থেকে অনেক বেশি। এর আগে রেকর্ডটি হয়েছিল গত ২৬ অক্টোবর। সেদিন ২৪ ঘণ্টা সময়ে ৫২ হাজার ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছিল।

প্রাণঘাতী ভাইরাসটির প্রাদুর্ভাব ফের বাড়তে থাকায় গত শুক্রবার থেকে ফ্রান্সে নতুন লকডাউন কার্যকর করা হয়েছে। এর মধ্যেই সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হলো দেশটিতে।

ফ্রান্সে এখন পর্যন্ত ৩৯ হাজার ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর। আক্রান্ত হয়েছে ১৬ লাখ ১ হাজার ৩৬৭ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৬ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ লাখ ৩৯ হাজার ৪১০ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯০ লাখ ১৮ হাজার ২৯৭ জন।

দৈনিক মৃত্যু আর সংক্রমণ শনাক্তে সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে বৃহস্পতিবারও মারা গেছেন ১১শ’র বেশি মানুষ, রেকর্ড সোয়া লাখের ওপর শনাক্ত। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২ লাখ ৪০ হাজার ৯৫৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। দেশটিতে এখন পর্যন্ত ৯৯ লাখ ১৯ হাজার ৫২২ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৪ লাখ ১১ হাজার ৩৪ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২৫ হাজার ২৯ জন।