সংবাদ শিরোনাম
  • আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আশুলিয়ায় অন্যের জমি দখলে নিতে সাইনবোর্ড দেয়ার চেষ্টা: থানায় অভিযোগ

১০:৫৫ অপরাহ্ন | শুক্রবার, নভেম্বর ৬, ২০২০ ঢাকা
Ashulia

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি : আশুলিয়ার কলতাসূতি বাড়ল এলাকায় অন্যের জমি জবর দখলে নিতে সাইনবোর্ড দেওয়ার চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষরা। ঘটনায় ভুক্তভোগী হুমায়ুন কবিরের ছেলে মাসুদ কবির বাদী হয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

শুক্রবার সকালে আশুলিয়ার কলতাসূতি বাড়ল এলাকার হুমায়ুন কবিরের পৈতৃকসূত্রে পাওয়া ৫ শতাংশ জমি জবর দখল করতে যায় প্রতিপক্ষরা।

অভিযুক্তরা হল- আশুলিয়ার কলতাসূতি বাড়ল এলাকার মৃত আলমাস উদ্দিনের ছেলে হাবীব জুয়েল (৪৫), মানিকগঞ্জের আব্দুল খালেকের মেয়ে ফারহানা রহমান রুপা (২৬) এবং তার বাবা আব্দুল খালেক (৫০) সহ অজ্ঞাতনামা ৬/৭ জন।

ভুক্তভোগীর ছেলে মাসুদ কবির জানান, আশুলিয়ার কলতাসূতি মৌজার আরএস ৭৬, ৭৮ ও ৭৯ নং খতিয়ানে আরএস ১২৫০, ১২৫১, ১২৪৭ ও ১২৫৪ দাগে মোট ১৫১.৭৫ শতাংশ জমির কাতে চিহ্নিত আরএস ১২৫১ দাগে ৫ শতাংশ তার বাবা পৈত্রিকসূত্রে মালিক হয়ে ভোগ দখল করছেন। বিআরএস দাগ নং ৫০৪০ তার বাবার নামেই রেকর্ডভোক্ত হয়। ওই জমির চারপাশেই সীমানা বাউন্ডারি ঘেরা এবং সেখানে গাছপালা ও শাকসবজির আবাদ করা হয়েছে।

তিনি জানান, শুক্রবার সকালে হাবীব জুয়েলের সহায়তায় কোদাল, দা, খুটি ও দেশীয় অস্ত্র নিয়ে রুপা ও তার বাবা খালেকসহ অজ্ঞাত নামা আরো ৬/৭ জনকে নিয়ে ওই জমি জবর দখল করতে আসে এবং জমিতে সাইনবোর্ড দেওয়ার চেষ্টা করে। এসময় বাধা দিতে গেলে তারা খুন, জখম ও গুম করাসহ নানাভাবে  হুমকি প্রদান করে এবং মারধর করতে আসে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে তারা হুমকি দিয়ে চলে যায়। পরে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেন তিনি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুদীপ কুমার গোপ জানান, ঘটনায় অভিযোগ হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।