বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে টাঙ্গাইল বিএনপির আলোচনা সভা

৮:১৮ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ৭, ২০২০ ঢাকা, দেশের খবর
আলোচনা সভা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- ৭ নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শহরের রেজিস্ট্রিপাড়া সিলমি কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সভায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সহ-সভাপতি আতাউর রহমান জিন্না, শুকুর মাহমুদ, মাহমুদুল হক সানু, জিয়াউল হক শাহীন, যুগ্ম সম্পাদক আবুল কাশেম, খন্দকার রাশেদুল আলম রাশেদ, আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক আশরাফ পাহেলী, শফিকুর রহমান খান শফি, প্রচার সম্পাদক মনিরুল হক মনির, শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, কৃষক দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাজাহান কবির, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফি ইথেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ। এসময় বিএনপির অঙ্গসংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের এ দিনে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব দেন সিপাহী-জনতা। সিপাহী-জনতার বিপ্লবের মাধ্যমে আধিপত্যবাদ, একনায়কতন্ত্র, একদলীয় শাসন, জনজীবনের বিশৃঙ্খলাসহ তখনকার বিরাজমান নৈরাজ্যের অবসান ঘটে। একটি অস্থিতিশীল পরিবেশ থেকে দেশ একটি সুশৃঙ্খল পরিবেশে ফিরে আসে। জাতীয় ইতিহাসের এ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকে বিএনপি।