অবশেষে ঝুঁকিপূর্ণ সেই বিদ্যুতের খুঁটিটি সরানো হচ্ছে

৯:০২ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ৭, ২০২০ আলোচিত
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুর মহানগরের ২৪ নং ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ সেই বিদুৎ খুঁটিটি  অবশেষে সরিয়ে নিচ্ছে গাজীপুর পল্লীবিদুৎ সমিতি। দীর্ঘদিন ধরে এই ঝুকিপূর্ণ পোলটিতেই ছিল ১১ কেভি সঞ্চালন লাইন। আর এই ঝুঁকিপূর্ণ খুঁটি রেখেই চলছে গাজীপুর সিটি করপোরেশন এর উন্নয়নের কাজ।

এ বিষয়ের উপর গতকাল শুক্রবার দেশের সর্বাধিক পাঠকের অনলাইন পোর্টাল সময়ের কণ্ঠস্বরের নিয়মিত আয়োজন ”পূর্বাভাস” লাইভে স্বচিত্র প্রতিবেদন তুলে ধরা হয়। ঝুঁকির বিষয়টি আমলে নিয়েই দ্রুত খুঁটিটি সরিয়ে নিচ্ছে পল্লীবিদুৎ কতৃপক্ষ।

এ বিষয়ে গাজীপুর পল্লী বিদুতের ডিজিএম নিয়াজ উদ্দিন সময়ের কণ্ঠস্বরকে জানান, স্থানান্তরযোগ্য লাইনে স্টেকিংশীট, ডিজাইন, ইস্টিমেট প্রনয়ন, বাজেট সংস্থাপন এবং প্রকল্প গ্রহনের জন্য সুপারিশ করা হয়েছে। তবে জরুরী ভিত্তিতে যেসকল খুঁটি সরাণোর প্রয়োজন হয় অনেক সময় তা আমরা নিজ খরচে সরিয়ে দিচ্ছি। তবে অধিক সংখ্যক খুটিঁ সরানো জন্যে যে বাজেটের প্রয়োজন তা যদি সিটি করপোরেশন বরাদ্দ না দেয় অথবা প্রকল্প গ্রহন না করা হয় তাহলে এ সমস্যার সমাধান সহসাই সম্ভব না বলে জানান তিনি।

মহানগরের ২৪ নং ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ বৈদুতিক খুটিটির বিষয়ে তিনি সময়ের কণ্ঠস্বরকে বলেন, পল্লী বিদুৎকে বিষয়টি অবহিত না করার কারণে এটি পরিবর্তন করা হয়নি। সময়ের কণ্ঠস্বরে প্রচারিত প্রতিবেদন দেখার সাথে সাথে আগামী ২৪ ঘন্টার মাঝেই নতুন খুটির ব্যবস্থা করে তা ড্রেনের মাঝ থেকে সরিয়ে নেয়ার আশ্বাস দেন তিনি।

গুরুত্ব বিবেচনায় ডিজিএম নিয়াজ উদ্দিনের নির্দেশে শনিবার দুপুরেই ঘটনাস্থল পরিদর্শনে আসেন পল্লী বিদুৎতের  জুনিয়র দুই ইন্জিনিয়ার শহিদুল ইসলাম এবং জাহিদুল ইসলাম।