🕓 সংবাদ শিরোনাম

করোনায় একদিনে ৪৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তওফরিদপুরে গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর নামসিনহা হত্যা মামলা: ২৭ জুন ওসি প্রদীপের জামিন শুনানিগুলি করেন পুলিশের এএসআই, নিহত তিনজনের ২ জন তারই স্ত্রী-ছেলেজি-৭ জোটকে হুঁশিয়ারি দিলো চীনপরীক্ষা এক বছর না দিলে বিরাট ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রীকর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যে

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

মুদ্রার মান কমে যাওয়ায় গভর্নরকে বরখাস্ত করলেন এরদোয়ান


❏ শনিবার, নভেম্বর ৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন মুদ্রার বিপরীতে তুর্কি মুদ্রার মান অবনতিতে রেকর্ড হয়েছে গত কয়েক সপ্তাহ আগে। এ ঘটনার পর ব্যাপক ক্ষেপেছেন প্রেসিডেন্ট রিসেপ ত্যাইয়েপ এরদোয়ান।

ঘটনাকে কেন্দ্র করে শেষ পর্যন্ত কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর মুরাত উইজালকে বরখাস্ত করেছেন তিনি। খবর আনাদোলু নিউজ এজেন্সির।

দেশটিতে নতুন গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অর্থমন্ত্রী নেচি আগবালকে। গত এক বছর আগের তুলনায় দেশটির মুদ্রার মান ৩০ ভাগ কমে যায়।

প্রেসিডেন্সিয়াল অধ্যাদেশের মাধ্যমে এ নিয়োগ দেয়া হয়। পরে এটি প্রজ্ঞাপন আকারে জারি করা হয়েছে।

ইস্তাম্বুল ইউনিভার্সিটি লেখাপড়া করা আগবাল ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এরদোগান সরকারের অর্থমন্ত্রী ছিলেন। ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত বেবার্ট এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন ৫২ বছর বয়সী আগবাল।