বাইডেন-কমলাকে অভিনন্দন জানালেন জাস্টিন ট্রুডো

১২:৫০ পূর্বাহ্ন | রবিবার, নভেম্বর ৮, ২০২০ আন্তর্জাতিক
trudo

আন্তর্জাতিক ডেস্কঃ ৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। মঙ্গলবার (০৩ নভেম্বর) অনুষ্ঠিত ভোটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করেছেন তিনি।

এরই মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিসের বিজয় উপলক্ষে অভিনন্দন জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

এক ফেসবুকে বার্তায় জাস্টিন ট্রুডো বলেন, আমাদের দুই দেশ ঘনিষ্ঠ বন্ধু, অংশীদার এবং মিত্র। আমাদের এমন একটি সম্পর্ক রয়েছে যা আন্তর্জাতিক প্রেক্ষাপটে খুবই গুরুত্বপূর্ণ আমি আপনাদের (বাইডেন ও কমলা) সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।

উল্লেখ্য পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে জয়ের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার পথ সুগম হয়েছে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেনের। এর মধ্যেই নেভাদা অঙ্গরাজ্যেও জয় পেয়েছেন তিনি।

প্রেসিডেন্ট হতে যেখানে ইলেক্টোরাল ভোটের প্রয়োজন হয় ২৭০টি। তবে সংবাদমাধ্যম এপি-র প্রজেকশন বলছে, এরইমধ্যে বাইডেনের প্রাপ্ত ইলেক্টোরাল ভোটের সংখ্যা দাঁড়িয়েছে ২৯০। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের প্রাপ্ত ইলেক্টোরাল ভোটের সংখ্যা ২১৪।