• আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বাইডেন-কমলাকে বিএনপির অভিনন্দন

১১:১৬ পূর্বাহ্ন | রবিবার, নভেম্বর ৮, ২০২০ আলোচিত
fokrul

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। পেনসিলভানিয়ায় জয়লাভ করায় বেসরকারি ফলাফলে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিসের বিজয় উপলক্ষে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৮ নভেম্বর) এক অভিনন্দন বার্তায় জো বাইডেন এর উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, তার এই ঐতিহাসিক বিজয়ে বন্ধুপ্রতিম মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণও আনন্দিত।

জো বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে সক্ষম হবেন এবং একই সাথে বিশ্বে শান্তি, নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় জোরালো অবদান রাখবেন বলে আশা প্রকাশ করেন মির্জা ফখরুল।

তিনি অভিনন্দন বার্তায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আমলে দুই দেশের গভীরতম সম্পর্কের কথা উল্লেখ করে আশা প্রকাশ করেন, জো বাইডেন সেই ধারাকে এগিয়ে নিয়ে যাবেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জো বাইডেন এর সর্বাঙ্গীন সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

একই অভিনন্দন বার্তায় মার্কিন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে তার সর্বাঙ্গীন সাফল্য, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার পর ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ম্যাজিক সংখ্যা ২৭০টি নিশ্চিত করেছেন বাইডেন।

শনিবার পেনসিলভানিয়ার ২০টি ইলেকটোরাল ভোট জয়ের মধ্য দিয়ে তার ২৭৩টি ইলেকটোরাল ভোট নিশ্চিত হয়। একইসঙ্গে প্রথম নারী ও প্রথম কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস।

নির্বাচনে বিজয়ের খবরের পর আবেগময় টুইট করেছেন বাইডেন। তিনি বলেন, ‘আমেরিকা, তুমি আমাকে মহান দেশের নেতৃত্ব দেয়ার জন্য পছন্দ করেছো, এজন্য আমি সম্মানিত। আমি সবাইকে নিয়ে দৃঢ়ভাবে এগিয়ে যাব।’

বাইডেন আরও বলেন, ‘আমাদের জন্য পড়ে থাকা কাজ অনেক কঠিন হলেও আমি অঙ্গীকার করছি যে, যে আমাকে ভোট দিয়েছেন অথবা দেননি- আমি সব আমেরিকানদের প্রেসিডেন্ট। যে বিশ্বাসে আমাকে এই উচ্চকিত আসনে অধিষ্ঠিত করেছেন, আমি সেই বিশ্বাসের মর্যাদা রাখব।’