নির্বাচনে হেরে বিয়ে খেতে গেলেন ট্রাম্প

১:১২ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ৮, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবশেষে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনটি অঙ্গরাজ্যের ভোট গণনা শেষ না হলেও ইতোমধ্যেই পর্যাপ্ত ইলেক্টোরাল ভোট পেয়ে হোয়াইট হাউসের টিকিট নিশ্চিত করেছেন তিনি। আর এই বিজয়ের পথে বাইডেন হারিয়েছেন ধনকুবের রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পকে।

কিন্তু বাইডেনকে জয়ী ঘোষণার সময় কী করছিলেন ডোনাল্ড ট্রাম্প? কোথায় ছিলেন তিনি?

জানা গেছে, ভোটে বাইডেনকে জয়ী ঘোষণার সময় হোয়াইট হাউসে ছিলেন না ট্রাম্প। ফল ঘোষণার কিছুক্ষণ আগেও একাধিক টুইট করেছেন তিনি। এরপর চলে গিয়েছিলেন গলফ খেলতে। গলফ খেলতে যাবার আগে যোগ দিয়েছিলেন একটি বিয়ের অনুষ্ঠানেও।

এ সংক্রান্ত বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় নির্বাচনে হেরে গেলেও বেশ ফুরফুরে মেজাজেই আছেন ট্রাম্প। মাথায় ক্যাপ পড়া ও গলফ খেলার পোশাকেই যোগদান করেছিলেন একটি বিয়ের অনুষ্ঠানে। গাড়ি থেকে নেমেই কনের পাশে দাঁড়িয়ে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ট্রাম্প। এ সময় হাসিমুখেই তাদের সাথে বেশ কিছু ছবি তোলেন ও কথা বলতে দেখা যায় তাকে।

এদিকে নির্বাচনে হেরে গেলেও খেলা এখনও শেষ হয়নি বলে মন্তব্য করেছেন ডোনাল্ড ট্রাম্প। বলেছেন, জো বাইডেন এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনও রাজ্যে বিজয়ী হয়নি। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যগুলোতে ফল পুনঃনিরীক্ষণের বাধ্যবাধকতা রয়েছে। আমাদের বৈধ আইনি চ্যালেঞ্জ রয়েছে; যা চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করতে পারে।

ট্রাম্প বলেন, নির্বাচনী আইন পুরোপুরি বহাল রয়েছে এবং প্রকৃত বিজয়ীই হোয়াইট হাউজে আসন গ্রহণ করেছেন। এটি নিশ্চিত করতে সোমবার আমাদের প্রচার শিবির বিষয়টি আদালতে নিয়ে যাবে।