• আজ মঙ্গলবার, ৮ আষাঢ়, ১৪২৮ ৷ ২২ জুন, ২০২১ ৷

কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ৪ সদস্যসহ নিহত ৭

kasmir
❏ রবিবার, নভেম্বর ৮, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারত শাসিত কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় এক সেনা কর্মকর্তাসহ নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। এছাড়া নিরাপত্তা বাহিনীর গুলিতে মাচিল সেক্টরে তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়।

রোববার রাজ্যের কাপাওয়ারা জেলায় নিয়ন্ত্রণ রেখার কাছে সন্ত্রাসবাদ বিরোধী অভিযান চালানোর সময় এ ঘটনা ঘটে। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করছিল। সেই সময় সেনাবাহিনীর টহল দল তাদের প্রতিরোধ করে এবং তাদের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ শুরু হয়।

নিহত ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে সেনাবাহিনীর এক কর্মকর্তা সহ আরও দুই সদস্য এবং সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর এক জওয়ান রয়েছেন।

শ্রীনগর ভিত্তিক সেনা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানান, শনিবার দিবাগত রাত ১টা নাগাদ সীমান্তের এলওসির কাছে সন্দেহজনক গতিবিধি টের পায় টহলরত বিএসএফ বাহিনী। এরপরই জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। রবিবার ভোর চারটা নাগাদ ওই সংঘর্ষ থামে। তাতে এই হতাহতের ঘটনা ঘটে।

ওই ঘটনার পরই সীমান্তে অতিরিক্ত বাহিনীকে পাঠানো হয় এবং প্রযুক্তির সহায়তা নিয়ে জঙ্গিদের সন্ধান চলছে। ঘটনাস্থল থেকে একটি একে সিরিজের অ্যাসল্ট রাইফেল ও দুইটি ব্যাগ উদ্ধার করা হয়।

ভারতীয় কর্মকর্তাদের দাবি, শীতে বরফ পড়ে রাস্তা বন্ধ হয়ে যাওয়ার আগেই উপত্যকায় সন্ত্রাসীরা অনুপ্রবেশ করতে মরিয়া হয়ে উঠেছে। সেনাবাহিনী জানিয়েছে, অনুপ্রবেশের জন্য অনেক সন্ত্রাসী লাইন অব কন্ট্রোলে অপেক্ষা করছে।