গাছের চারা নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী অভিনব শপথ!

৯:০০ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ৮, ২০২০ ময়মনসিংহ
nolitabari

মিজানুর রহমান, নালিতাবাড়ী প্রতিনিধিঃ একহাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড দেখানোর মত অভিনব দৃশ্য দেখা গেছে শেরপুরে।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত সেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণ কে লাল কার্ড প্রদর্শন করে এবং তারা অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেন। এসময় শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

রবিবার বেলা ১১ টায় শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমিতে গাছের চারা রোপন করে কর্মসূচীর শুভ উদ্ভোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজুয়ান।

এসময় আরো উপস্থিত ছিলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সংগঠনের শেরপুর জেলা শাখার সদস্য নাইম হাসান তুহিন, মান্ত, মৃদুল, সিয়াম, কাব্য,সীমান্ত, রাফি, শীর্ষ, সাইফ, হাসিফ, দেবজিতসহ প্রমুখ।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিপিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মাঝে এক লাখ গাছের চারা বিতরণ করি।

বর্তমান সময়ে স্কুল কলেজ বন্ধ থাকার পরও ৫১টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ৭শ চারা বিতরণ করা হয়েছে। গত ৭ জুলাই কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু করা হয়।