• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে ভাতিজা হত্যার দায়ে জেঠার মৃত্যুদণ্ড

⏱ ৯:৪৯ পূর্বাহ্ন | রবিবার, নভেম্বর ৮, ২০২০ 📂 চট্টগ্রাম
chadpur

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে ভাতিজা শিশু মাহিব হত্যার অপরাধে জেঠা জামাল ও অপর সহযোগী সজীবকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার বিকেলে বিচারক এস এম জিয়াউর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলো, জামাল হোসেন ও সজিব আলম। জামাল মতলব দক্ষিণ উপজেলার ঘোনা এলাকার প্রধানীয়া বাড়ির মুকবুল হোসের ছেলে এবং সজিব একই এলাকার সহিদ উল্ল্যাহর ছেলে।

মামলার এজাহারে জানা যায়, ২০১৮ সালের ৩ ডিসেম্বর দুপুরে মাহিব ঘোনা স্কুল মাঠে খেলতে যায়। সন্ধ্যার পরেও সে আর বাসায় ফিরে না আসলে খোঁজাখুঁজি শুরু হয়। কিন্তু শেষ পর্যন্ত মাহিবকে আর পাওয়া যায়নি। এ ঘটনায় জেঠা জামাল হোসেন ৪ ডিসেম্বর একটি সাধারণ ডায়েরি করেন। কিন্তু কোথাও তার হদিস পাওয়া যায়নি।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে স্থানীয় যুবক সজিব হোসেনকে আটক করে পুলিশ। সজিবের দেয়া তথ্যমতে ঘটনার সাতদিন পর ১০ ডিসেম্বর বাড়ির পাশের একটি সেফটি ট্যাংকি থেকে মাহিবের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সজিবের স্বীকারোক্তিমূলক জবাবন্দিতে জেঠা জামাল হোসেনের সম্পৃক্ত থাকার বিষয়টি বেরিয়ে আসে।  এরপর দীর্ঘ শুনানি এবং ২৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে রোববার বিকেলে বিচারক দুই আসামীকে মৃত্যুদণ্ডাদেশ ও ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন।