🕓 সংবাদ শিরোনাম

নাসির ইউ মাহমুদ ‘ভালো লোক’: সংসদে এমপি চুন্নুনোয়াখালীতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ করোনা শনাক্তপরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

পঞ্চগড় থেকে শুরু হল সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন

Panchagar
❏ সোমবার, নভেম্বর ৯, ২০২০ জাতীয়

মো. নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ‘মুজিব বর্ষ’ সাইক্লিং এক্সপেডিশন শুরু হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে সেনাবাহিনীর ১০০ জন সদস্য দেশের সর্বউত্তরের উপজেলা তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে কক্সবাজারের টেকনাফের উদ্দেশ্যে মোট এক হাজার ১০ কি. মি. পথ পাড়ি জমানোর যাত্রা শুরু করেন।

এর আগে বাংলাবান্ধার জিরো পয়েন্ট এলাকায় ফ্ল্যাগ অফ অনুষ্ঠানের আয়োজন করে সেনাবাহিনী। পায়রা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন এবং রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুজিব বর্ষকে ইতিহাসের পাতায় অমলিন করে রাখতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা থেকে কক্সবাজারের টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘপথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে মুজিব বর্ষকে আরো তাৎপর্য করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। একই সাথে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করতে সবমসময় ৭১ জন সাইক্লিষ্ট এই অপরাজেয় সাইক্লিং এক্সপেডিশন চলমান রাখবে। তেঁতুলিয়া থেকে সকল সাইক্লিষ্ট রংপুর, বগুড়া, সাভার, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম এবং রামু হয়ে আগামী ৩ ডিসেম্বর টেকনাফে গিয়ে এই সাইক্লিং এক্সপেডিশন সমাপ্ত হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদি, মাহবুবুর রহমান সিদ্দীক, রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কায়সার হাসান মালিক, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, ১৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আনিসুর রহমান প্রমূখ।