• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ট্রাম্পকে ফলাফল মেনে নিতে বললেন ফার্স্ট লেডি মেলানিয়া

⏱ ১১:০২ পূর্বাহ্ন | সোমবার, নভেম্বর ৯, ২০২০ 📂 আন্তর্জাতিক
melonia

আন্তর্জাতিক ডেস্কঃ প্রয়োজনীয় সংখ্যক ইলেক্টরাল ভোটের চেয়েও বেশি ভোট পেয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট এখন জো বাইডেন। আগামী জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে শেষ হতে চলেছে ডোনাল্ড ট্রাম্প অধ্যায়। তবে বাইডেনের কাছে পরাজয় মানতে নারাজ ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়ার পর ফলাফল মেনে নেওয়া নিয়ে ট্রাম্প শিবির দুই ভাগে ভাগ হয়ে গেছে। পরাজয় মেনে নিতে ডোনাল্ড ট্রাম্পকে অনুরোধ করেছেন তার স্ত্রী ও বর্তমান ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। অন্যদিকে তার প্রাপ্তবয়স্ক ছেলে ও মিত্ররা তাকে ফলাফল মেনে না নিয়ে লড়াই চালিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছেন।

জানা গেছে, প্রেসিডেন্টের জামাতা ও সিনিয়র উপদেষ্টা জ্যারেড কুশনার ট্রাম্পকে পরাজয় মেনে নিতে অনুরোধ করেছেন। ফার্স্ট লেডিও ট্রাম্পের সঙ্গে পরাজয় মেনে নিতে আলোচনা করছেন। তিনি নির্বাচনের হার মেনে নেওয়ার সময় এসেছে বলে জানিয়েছেন।

তবে ট্রাম্প প্রচার শিবিরের মুখপাত্র জেসন মিলারের দাবি, প্রেসিডেন্টের জামাতা ও সিনিয়র উপদেষ্টা কুশনার ফলাফল মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন-এমন খবরের সত্যতা নেই বলে জানিয়েছেন। তিনি বলেন, কুশনার ট্রাম্পকে আইনি লড়াইয়ের পরামর্শ দিচ্ছেন।

এদিকে ট্রাম্পের দুই প্রাপ্তবয়স্ক ছেলে ডোনাল্ড জুনিয়র এবং এরিক ভোটের ফলাফল মেনে না নিতে মিত্রদের ওপর চাপ অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার পর ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ম্যাজিক সংখ্যা ২৭০টি নিশ্চিত করেছেন বাইডেন। একইসঙ্গে প্রথম নারী ও প্রথম কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস।

নির্বাচনে বিজয়ের খবরের পর আবেগময় টুইট করেছেন বাইডেন। তিনি বলেন, ‘আমেরিকা, তুমি আমাকে মহান দেশের নেতৃত্ব দেয়ার জন্য পছন্দ করেছো, এজন্য আমি সম্মানিত। আমি সবাইকে নিয়ে দৃঢ়ভাবে এগিয়ে যাব।’

বাইডেন আরও বলেন, ‘আমাদের জন্য পড়ে থাকা কাজ অনেক কঠিন হলেও আমি অঙ্গীকার করছি যে, যে আমাকে ভোট দিয়েছেন অথবা দেননি- আমি সব আমেরিকানদের প্রেসিডেন্ট। যে বিশ্বাসে আমাকে এই উচ্চকিত আসনে অধিষ্ঠিত করেছেন, আমি সেই বিশ্বাসের মর্যাদা রাখব।’