• আজ মঙ্গলবার, ৮ আষাঢ়, ১৪২৮ ৷ ২২ জুন, ২০২১ ৷

চট্টগ্রামে আগুনে ৯ জন দগ্ধ, মৃত ১

chittganag
❏ সোমবার, নভেম্বর ৯, ২০২০ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রামঃ চট্টগ্রামের উত্তর কাট্টলী এলাকার একটি ভবনের ফ্ল্যাটে আগুনে ৯ জন দগ্ধ হয়েছেন। রোববার রাত ১০টার দিকে উত্তর কাট্টলীর মুরাদ চৌধুরীর বাড়ির মরিয়ম ভবনের ষষ্ঠ তলার ফ্ল্যাটে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

দগ্ধ ব্যক্তিরা হলেন- মিজানুর রহমান (৪২), সাইফুর রহমান (১৯), বিবি সুলতানা (৩৬), শিশু মানহা (২), মাহের, পেয়ারা বেগম (৬৫), রিয়াজ (২২), জাহান (২১) ও সুমাইয়া (১৮)। এর মধ্যে পেয়ারা বেগম (৬৫) মারা গেছেন।

আগ্রাবাদ ফায়ার স্টেশন অফিসার কফিল উদ্দিন জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে গিয়ে আমরা এই আলামত পেয়েছি। ওই ফ্ল্যাটের অনেকগুলো পয়েন্টে একসঙ্গে স্পার্কের ঘটনা ঘটেছে।

চট্টগ্রামের কাট্টলীপাড়ায় মরিয়ম ভবনে ভাড়া থাকতেন শিপিং করপোরেশনে চাকরিজীবী মিজানুর রহমান। এ দুর্ঘটনায় তার স্ত্রী ছোট দুই শিশু সন্তান, মা এবং ভাইবোনও দগ্ধ হন। তাদের সঙ্গে থাকা দুজন সাবলেটও দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। শিশু ছেলেটির বয়স পাঁচ বছর ও মেয়েটির বয়স দেড় বছর। তাদের মা ফেনীর একটি প্রাথমিক স্কুলের শিক্ষিকা। করোনাকালীনে ছুটিতে তিনি তাদের সঙ্গে ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে তাদের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালের বার্ন ইউনিট এবং প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান রফিক উদ্দিন আহমেদ বলেন, বেশির ভাগ জনের শ্বাসনালি পুড়ে গেছে, তাদের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতাল থেকে তাদের চিকিৎসার জন্য সব ধরনের সাহায্য করা হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হতে পারে।

নগরের আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, আগুনে এক পরিবারের সাতজনসহ মোট নয়জন দগ্ধ হয়েছে। কীভাবে আগুনের ঘটনা ঘটেছে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে জানিয়েছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লেগেছে বলে মনে হচ্ছে। ভবনের প্রতিটি রুমে আগুনের চিহ্ন রয়েছে।