🕓 সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়রকে আ.লীগ থেকে বহিষ্কারলালমনিরহাটে মসজিদের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যুশাহজাদপুরে মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিলসৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধা নিহতকরোনায় একদিনে ৪৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তওফরিদপুরে গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর নামসিনহা হত্যা মামলা: ২৭ জুন ওসি প্রদীপের জামিন শুনানিগুলি করেন পুলিশের এএসআই, নিহত তিনজনের ২ জন তারই স্ত্রী-ছেলেজি-৭ জোটকে হুঁশিয়ারি দিলো চীনপরীক্ষা এক বছর না দিলে বিরাট ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

দেশে আবারো বাড়ল করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

corona
❏ সোমবার, নভেম্বর ৯, ২০২০ Breaking News

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯০ জন। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬৮৩ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ২১ হাজার ৯২১ জন করোনা রোগী।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদফতর এক বুলেটিনে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এই তথ্য জানিয়েছে।

গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৬২৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৩৯ হাজার ৭৬৮ জন হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের উপদ্রব শুরু হয়। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ১১ মার্চ কোভিড ১৯-কে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭ লাখ ২৮ হাজার ৮৯১ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৬১ হাজার ৯৭১ জনের। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৮৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জনের।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন এবং মারা গেছে ১ লাখ ২৬ হাজার ৬৫৩ জন।

এই বিভাগ থেকে আরও পড়ুন :
Bus a agun ঢাকার নবাবগঞ্জে বাস কাউন্টারে আগুন

❏ বুধবার, এপ্রিল ২৮, ২০২১

দেশে অনুমোদন পেল রাশিয়ার টিকা

❏ মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১

হেফাজতের সহ-প্রচার সম্পাদক গ্রেপ্তার

❏ মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১